1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:২৭ আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি




গাইবান্ধায় সংস্কৃতি সংগঠক ও সাংবাদিক রিজন স্মরণ অনুষ্ঠান

  • সংবাদ সময় : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৯৪ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
সততা ও নিষ্ঠায় মাহমুদুল গণি রিজন ছিলেন গাইবান্ধার রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের অনন্য সংগঠক। ছিলেন একজন সমাজসেবক। অমায়িক, বন্ধুবৎসল, পরোপকারী, হৃদয়বান মানুষ হিসেবে মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন। আদিবাসী ও দলিতসহ প্রান্তিক জনগোষ্ঠীর সুখ-দুঃখে সব সময় তার ভূমিকা ছিল। তাদের প্রতি তার মমত্ববোধ ও সংবেদশনশীলতা সকলের জন্য অনুকরণীয়।

বুধবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) মিলনায়তনে গাইবান্ধার রাজনৈতিক, সাংস্কৃতিক ও সংবাদপত্র জগতের প্রিয় মুখ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী গাইবান্ধা জেলা সংসদের অকাল প্রয়াত সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজনের প্রথম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত ‘নয়নের মাঝখানে নিয়েছ যে ঠাঁই’ শীর্ষক স্মরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। উদীচী গাইবান্ধা জেলা সংসদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রয়াত রিজনের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, নীরবতা পালন, রিজনকে নিবেদিত স্বরচিত কবিতা পাঠ, স্মৃতিচারন ও আলোচনা আয়োজনে এ স্মরণ অনুষ্ঠানে উদীচী শিল্পীগোষ্ঠীর সোমা সেনের পরিবেশনায় ‘তুমি কি কেবলই ছবি’ গানের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর বাচিকশিল্পী দেবাশীষ দাশ দেবু রিজনকে নিবেদিত স্বরচিত কবিতাপাঠ এবং উদীচী গাইবান্ধার প্রতিষ্ঠাতা সদস্য শাহ্ মশিউর রহমান ‘তোমার সমাধি ফুলে ফুলে ভরা’ গানটি গেয়ে প্রয়াত রিজনের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

উদীচী গাইবান্ধার সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুমের সভাপতিত্বে স্মরণ অনুষ্ঠানে গাইবান্ধার রাজনীতিক, সামাজিক-সাংস্কৃতিক-ক্রীড়া সংগঠক, সাংবাদিক ও বন্ধু-স্বজনদের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক মাজহারউল মান্নান, কবি সরোজ দেব, ওয়াজিউর রহমান রাফেল, মিহির ঘোষ, অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জিয়াউল হক জনি, মো. আব্দুর রউফ মিয়া, প্রবীর চক্রবর্তী, কুদ্দুস আলম, মানিক বাহার, রিকতু প্রসাদসহ প্রয়াত রিজনের স্ত্রী আলহামরা লায়লা শাপলা ও ভাই আহসানুল হাবীব।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গাইবান্ধা শহরের মধ্যপাড়ার নিজ বাসবভনে মাহমুদুল গণি রিজন মৃত্যুবরন করেন। তিনি দৈনিক সংবাদ, সাপ্তাহিক একতা, মাসিক দলিত কণ্ঠ এবং রেডিও টুডে-র গাইবান্ধা জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক জেলা সাধারণ সম্পাদক, গাইবান্ধা থিয়েটারের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী গাইবান্ধা জেলা সংসদের সাধারণ সম্পাদক, সিপিবি জেলা কমিটি’র সম্পাদকমন্ডলীর সদস্য, আমরা নব্বইয়ের যোদ্ধা’র আহ্বায়ক ছিলেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ