1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:৫৬ আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি




সাত দাবী আদায়ে প্রতিবন্ধী ব্যক্তিরা রাস্তায়

  • সংবাদ সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৭৩ বার দেখা হয়েছে

প্রতিনিধি গাইবান্ধা
প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা ন্যুনতম ৬ হাজার টাকা নির্ধারণ ও চাকরির কোটা নিশ্চিতকরাসহ ৭ দফা দাবিতে গতকাল বুধবার প্রতিবন্ধী উন্নয়ন সংগঠন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরের ডিবি রোডের ১নং ট্রাফিক মোড়ে এক মানববন্ধন কর্মসূচি পালন করে।
অধিকার চাই প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মো. আব্দুর রশিদের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে সংহতি জানিয়ে সিপিবির সাবেক জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শহিদুল ইসলাম, মো. হালিম মিয়া, মো. শরিফুল ইসলাম, মো. আব্দুর রশিদ, তনয় কুমার সরকার প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখিত ৭ দফা দাবিগুলো হচ্ছে ২০২২-২৩ জাতীয় বাজেটেই প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা ন্যুনতম ৬ হাজার টাকা করা এবং শতভাগ প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি ও প্রতিবন্ধী ব্যক্তি ভাতা নিশ্চিত করা, অবিলম্বে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরিতে নিয়োগ ও কর্মসংস্থান নিশ্চিতকরণে বিশেষ নীতিমালা প্রণয়ন করা, ২০২২-২৩ জাতীয় বাজেটেই বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহে ১০ শতাংশ প্রতিবন্ধী মানুষদের নিয়োগে ৫ শতাংশ কর ছাড়ের নিয়মটি সংশোধন করে আনুপাতিক হারে ৫-৩ শতাংশ প্রতিবন্ধী কর্মী নিয়োগ দিয়ে ৩-১ শতাংশ কর ছাড়ের বিধান করা, সরকারি-বেসরকারি সকল সেবার তথ্যভান্ডারে প্রতিবন্ধীতা বিভাজিত তথ্য চাই, অবিলম্বে প্রতিবন্ধী ব্যক্তি উন্নয়ন অধিদপ্তর বাস্তবায়ন ও প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরিতে বয়সসীমা ৩২ বছর থেকে উন্নীত করে ৩৫ বছরে উন্নীত করা। মানববন্ধন শেষে প্রতিবন্ধী ব্যক্তিরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে ৭ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করে।

 




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ