1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৫:২২ আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি




সাঘাটায় গর্ভবতী নারীর ‘নিরাপদ মাতৃত্ব ও পুষ্টি অভ্যাস’ শীর্ষক হেলথ ক্যাম্প

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১৭০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্ট:

উন্নয়ন সংস্থা ডিনেট-এর উদ্যোগে গাইবান্ধা সাঘাটা উপজেলার গর্ভবতী নারীদের নিয়ে ‘নিরাপদমাতৃত্ব ও পুষ্টি অভ্যাস’ শীর্ষক হেলথ ক্যাম্প আয়োজন করে। মঙ্গলবার (২৯ মার্চ) উদয়ন স্বাবলম্বী সংস্থা (ইউএসএস) এর পুঠিমারি চত্ত্বরে চিকিৎসা ও পরামর্শ সেবার পাশাপাশি  গর্ভবতী নারীদের আয়রন এবং ক্যালসিয়াম ট্যাবলেট প্রদান করা হয়।

দিনব্যাপি কর্মসূচিটির উদ্বোধন করেন সাঘাটা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা সর্দার মোস্তফা শাহিন। এসময় উপস্থিত ছিলেন, ডিনেটের স্বাস্থ্য ও পুষ্টি কর্মসূচির প্রধান ডাঃ নিলুফার পারভীন, উপ-পরিচালক বার্নার্ড ক্রীষ্টোফার হালসানা, সহকারী পরিচালক মোঃ তানজিম হাসান, ডাঃ নাওয়াল নওশীন এবং ইউএসএস এর নির্বাহী প্রধান শাহাদত হোসেন  মন্ডল।  উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা  বক্তব্যে বলেন, গর্ভবতী নারীদের পুষ্টি নিশ্চিত করতে পরিবারের অন্যাান্য সদস্য বিশেষ করে পুরুষদের বিশেষ নজর ও গুরুত্ব দেওয়া প্রয়োজন।

এই কর্মসূচির মাধ্যমে প্রত্যেক মায়ের গর্ভকালীন স্বাস্থ্য পরীক্ষা,  গর্ভবাস্থায় পুষ্টিকর খাবারের গুরুত্ব,  পুষ্টিকর খাবারের ধরণ, গর্ভাবস্থায় মায়ের যত্ন  নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার গুরুত্ব, গর্ভকালীন বিপদচিহ্ন,প্রসবের প্রস্তুতি এসব বিষয়াদি নিয়ে  সচেতনতামূলক বার্তা প্রদান করা হয়।

উল্লেখ্য যে, ২০০৪ সাল থেকে ডিনেট এই অঞ্চলে তথ্য ও প্রযুক্তি এবং স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করে  এবং   ২০১২ সাল থেকে স্বাস্থ্য বিষয়ক ’আপনজন কর্মসূচি’ বাস্তবায়ন করে আসছে সেইসাথে মোবাইলের ফোনের মাধ্যমে স্বাস্থ্য তথ্য পৌঁছে দেবার পাশাপাশি সরাসরি ডাক্তারের পরামর্শগ্রহণ করছেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ