1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৫:৩৮ আজ রবিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি




সাঘাটায় ভুয়া এনজিও কর্মকর্তা আটক

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২৪৫ বার দেখা হয়েছে

প্রতিনিধি, গাইবান্ধা
গাইবান্ধার সাঘাটায় ভুয়া এনজিও কর্মকর্তা আনোয়ার হোসেন নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ। আটককৃত আনোয়ার হোসেন গণ ঐক্য কল্যাণ সংস্থা (জিকেএস) এর প্রধান নির্বাহী হিসাবে দাবী করে আসছিল।
জানা যায়, জিকেএস এর প্রধান নির্বাহী সাঘাটার ঘুড়িদহ ইউনিয়নের বিভিন্ন এলাকায় সমিতি গঠন করে সঞ্চয় গ্রহণ করে আসছিল। সদস্যদের নামে ১০ থেকে ৫০ লক্ষ টাকার ঋণ দেয়ার নামে অগ্রীম টাকা হাতিয়ে নেয়। এছাড়াও ঘর নির্মানের উপকরণ সামগ্রী দেয়ার লোভ দেখিয়ে বিভিন্ন জনের কাছ থেকে অগ্রীম জামানত হিসাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। কিন্তু দীর্ঘদিনেও সে সদস্যদের কোন সুবিধা না দিয়ে কিছুটা আত্মগোপনে থাকেন। আরেক সদস্য নছিরন বেগম জানান, অন্ততপক্ষে ৫ হাজার নারীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে সে।
গত রবিবার সন্ধ্যায় তিনি সাঘাটা বাজারে আসলে ভুক্তভোগীরা জানতে পেরে আটক করে সাঘাটা থানা পুলিশের হাতে তুলে দেয়। এসময় শতশত সদস্য থানা চত্ত্বরে সঞ্চয় ও ঘরের জন্য দেয়া টাকা ফেরতের জন্য বিক্ষোভ করে।
এবিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েক দফায় দেনদরবারও হয়। কিছু টাকা ফেরত দিয়ে থানা থেকে মুক্ত হওয়ার চেষ্টাও ব্যর্থ হয়। জিকেএস এর সদস্য ময়তুন জানান, তিন হাজার টাকা সঞ্চয় জমা রেখেছি। ঋণ দেয়ার কথা বলে মাসের পর মাস ঘুরাচ্ছে, কিন্তু কোন খোঁজ-খবর নেই।
সাঘাটার জিআরডিএফ এর নির্বাহী প্রধান আসাদুজ্জামান আসাদ জানান, সরকারের মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি সনদ ছাড়া কেউ মাইক্রোফাইনান্স কর্মসূচি বা ক্ষুদ্র ঋণ চালাতে পারে না। এমনকি সঞ্চয়ও সংগ্রহ করতে পারবে না।
এব্যাপারে সাঘাটা উপজেলা সমাজ সেবা অফিসে যোগাযোগ করা হলে জানা যায়, এই নামে কোন নিবন্ধিত এনজিও নেই।

সাঘাটা থানার অফিসার ইনচার্জ মতিউর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, জিকেএস এর পরিচয়দানকারী ঐ এনজিও কর্মকর্তাকে আটক করে থানায় রাখা হয়েছে এবং তার বিরুদ্ধে প্রতারণামূলক মামলা রুজু করা হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ