1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:২১ আজ রবিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি




ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে ২৯ বাড়িতে অগ্নিসংযোগ লুটপাট

  • সংবাদ সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৬৩ বার দেখা হয়েছে

লাবলু প্রামানিক, ধাপেরহাট প্রতিনিধি:

রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথ পুর ইউনিয়নের বড় করিমপুর (কসবা) গ্রামের জেলে পল্লীতে ধর্ম অবমাননার অভিযোগ তুলে হামলা চালিয়েছে দূর্বৃত্তরা। আগুনের লেলিহান শিখায় ভস্মীভূত হয়েছে ২৯ টি বাড়ীর সহায়সম্পদ। রোববার (১৭ অক্টোবর) রাতে প্রায় সাত ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনার কথা জানিয়েছে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ।

রংপুরের সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, ফেসবুকে মাঝিপড়ার এক হিন্দু তরুণধর্মীয় অবমাননাকরপোস্ট দিয়েছেন অভিযোগ তুলে গ্রামের মধ্যে উত্তেজনা ছড়ানো হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই তরুণের বসতবাড়ির আশপাশে অবস্থান নেয়। শেষ পর্যন্ত সেই বাড়িটি রক্ষা করা গেলেও হামলাকারীরা দূর থেকে কিছু বাড়িঘরে আগুন লাগিয়ে দেয়।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রাত পৌনে ৯টার দিকে আগুনের খবর পায় তারা। এরপর পীরগঞ্জ থেকে দুটি, মিঠাপুকুর থেকে দুটি রংপুর থেকে একটি ইউনিট সেখানে আগুন নেভাতে যায়। ভোর ৪টা ১০ মিনিটে আগুন নেভানো সম্ভব হয়।

এদিকে ঘটনাস্হল পরিদর্শন করেছেন রাজনৈতিক নেতৃবৃন্দসহ উপজেলা জেলা প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষ।

ক্ষতিগ্রস্তরা জানায় তারা শুধু ঘর বাড়িতে আগুন দিয়ে শান্ত ছিলোনা দূর্বৃত্তরা লুটতরাজ করে নিয়ে গেছে নগদ টাকা,স্বর্ণ অলংকার সহ গবাদিপশু প্রাণীও।

ভয়ে মুসলমান বাড়িগুলোতে জীবন বাঁচাতে স্থান পায়নি পরিবারগুলো। তারা বলেছে তোমাদের কে স্থান দিলে দূর্বৃত্তরা আগুন ধরিয়ে দিতে পারে। এমন আতঙ্কের মধ্যে তারা স্থান নেয় মাঠে আমন ধান ক্ষেত,কলার বাগান, সহ পুকুরের কচুরিপানার নিচে। তারা আরোও জানায়,৩০ থেকে ৪০ সদস্যের একটি দুর্বৃত্ত দল পুরো এলাকায় তান্ডব চালিয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ