1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সন্ধ্যা ৬:৫৬ আজ সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি




গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবুর স্মরণে দোয়া ও আলোচনা সভা

  • সংবাদ সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৭ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
বিশিষ্ট সাহিত্য ছড়াকার গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রয়াত সাংবাদিক আবু জাফর সাবুর স্মরণে গতকাল শনিবার প্রেসক্লাব মিলনায়তনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, সহ-সভাপতি আব্দুস সামাদ সরকার বাবু, দীপক কুমার পাল, অমিতাভ দাশ হিমুন, নুরুজ্জামান প্রধান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, যুগ্ম সম্পাদক সিদ্দিক আলম দয়াল ও ইদ্রিসউজ্জামান মোনা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক উজ্জল চক্রবর্ত্তী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, পাঠাগার সম্পাদক জাহাঙ্গীর আলম, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবু, কার্যনির্বাহী সদস্য ফেরদৌস ইসলাম খান, সরদার মো. শাহীদ হাসান লোটন, খায়রুল ইসলাম, এবিএম ছাত্তার, সাধারণ সদস্য মমতাজুল ইসলাম লিয়াকত, রেজাউল হক মিতা, ফজলে রাব্বি মন্ডল, জান্নাতুল ফেরদৌস জুয়েল, সুজন প্রসাদ, শেখ হুমায়ন হক্কানী প্রমুখ।
এছাড়া প্রয়াত আবু জাফর সাবু পরিবারের পক্ষে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা ও তার ছেলে আবু কায়সার শিপলু বক্তব্য রাখেন। শেষে প্রয়াত সাংবাদিক আবু জাফর সাবুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কাচারী বাজার মসজিদের পেশ ইমাম আবু বকর সিদ্দিক ও ডিসি অফিস জামে মসজিদের খতিব জোবায়ের আহমেদ। পরে প্রেসক্লাবের পক্ষ থেকে তার স্বজনদের হাতে আবু জাফর সাবুর প্রতিকৃতিতে সম্বলিত একটি শোকবার্তা হস্তান্তর করা হয়।
সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, সাংবাদিকতা, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে আবু জাফর সাবু ছিলেন এক অগ্রণী ব্যক্তিত্ব। দীর্ঘকাল গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিকদের স্বার্থ রক্ষায় তিনি এক অবিস্মরণীয় ভুমিকা পালন করেন।
এর আগে প্রেসক্লাবের নির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে চলতি মাসের তৃতীয় সপ্তাহে প্রয়াত আবু জাফর সাবুর স্মরণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। স্মরণ সভাটিতে সাংবাদিক ছাড়াও সর্বস্তরের জনগণের অংশ গ্রহণ থাকবে। সভায় গঠনতান্ত্রিক বিধি অনুযায়ী যুগ্ম সম্পাদক আবেদুর রহমান স্বপনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বভার দেয়া হয়। সাংগঠনিক আলোচনায় সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে গঠনতন্ত্রের আলোকে কর্মকা- পরিচালনার সিদ্ধান্ত হয়।

 




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ