1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সন্ধ্যা ৭:৫২ আজ সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি




আমাকে বিমানবন্দর থানায় আটকে রাখা হয়: রুমিন ফারহানা

  • সংবাদ সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৯ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা অভিযোগ করেছেন, তার লাল পাসপোর্ট থাকা সত্ত্বেও বিদেশে যাওয়ার সময় বিমানবন্দরে তাকে হয়রানি ও থানায় নিয়ে আটকে রাখা হয়।

শনিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে দেওয়া বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। এ সময়  করেন।

সংবিধানের উদ্ধুতি দিয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, কোনো নাগরিকের দেশের মধ্যে চলাফেলা, বিদেশে যাওয়া ও আসার ক্ষেত্রে কোনো বাধা দেওয়া হবে না এটা সংবিধান স্বীকৃত। কিন্তু গত ৭-৮ বছর ধরে আমি বিদেশে যাওয়ার সময় বিমানবন্দরে হয়রানির শিকার হচ্ছি। আমার বৈধ ভিসা থাকা সত্ত্বেও আমার পাসপোর্ট নিয়ে আটকে রাখা হয়, আমাকে বিমানবন্দর থানায় নিয়ে আটকে রেখে সময় ক্ষেপণ করা হয়। এরপর যখন আমাকে ছাড়া হয় তখন ফ্লাইটের সময় থাকলে আমি যেতে পারি।

বিএনপির এই সংসদ সদস্য বলেন, একজন সংসদ সদস্য হিসেবে আমি লাল পাসপোর্ট পেয়েছি। তারপরও আমাকে হয়রানি করা হয়। আমার যাওয়ার সময়ও হয়রানি করা হয়, আবার আসার সময়ও হয়রানি করা হয়। কিন্তু বহু বড় বড় অপরাধী দেশের বাইরে চলে যায় তাদের কোনো বাধা দেওয়া হয় না।

বিদেশে যাওয়ার পর লাল পাসপোর্টের অনেক সম্মান পেয়েছেন, কিন্তু দেশে পান না- এমন আক্ষেপও প্রকাশ করেন ব্যারিস্টার রুমিন ফারহানা।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ