1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৮:০১ আজ সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি




করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন কনসেনট্রেটর দিল ঢাকাস্থ গাইবান্ধা সমিতি

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৮৬ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণের জন্য গাইবান্ধা জেলা প্রশাসনের কাছে দুটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন হস্তান্তর করেছে ঢাকাস্থ গাইবান্ধা সমিতি। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে সমিতির তহবিল থেকে গাইবান্ধা সমিতি এ সামগ্রী হস্তান্তর করেন।

গাইবান্ধা সমিতি ঢাকা’র সভাপতি প্রকৌশলী মো. মনোয়ার হোসেন চৌধুরী এমপি, কোষাধ্যক্ষ প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী সেলিমা খাতুন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) প্রকৌশলী রুহুল আমিন ও নির্বাহী সদস্য এহতেশাম করিম রফিক এর তত্ত্বাবধানে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত হস্তান্তর অনুষ্ঠানে সমিতির আজীবন সদস্য মো. সোহানুর রহমান জেলা প্রশাসক মো. আবদুল মতিনের হাতে এসব সামগ্রী তুলে দেন। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তারাসহ ঢাকাস্থ গাইবান্ধা সমিতির সদস্য ও স্থানীয় বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকাস্থ গাইবান্ধা সমিতির নির্বাহী সদস্য এহতেশাম করিম রফিক বলেন, গত বছরের এপ্রিলে গাইবান্ধাকে করোনার ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করা হয়। সাম্প্রতিক সময়ে জেলাজুড়ে কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যু দুইই বাড়ছে। সে জন্য সমিতির নিজস্ব তহবিল থেকে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য দুটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করা হয়। মেশিনটি বাতাস থেকে ২১ শতাংশ অক্সিজেন নিয়ে শতভাগ অক্সিজেন সরবরাহ করতে পারে।

উল্লেখ্য, ঢাকাস্থ গাইবান্ধা সমিতি এরআগে গত ২৩ জুলাই কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া গাইবান্ধার শিক্ষার্থীদের অলাভজনক সংস্থা আমাদের গাইবান্ধা সংগঠনকে পাঁচটি অক্সিজেন সিলিন্ডার এবং পাঁচটি অক্সিমিটার প্রদান করে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ