1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৬:৪৯ আজ মঙ্গলবার, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




ভারতের মন্ত্রী সভায় স্বরাষ্ট্র ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন গাইবান্ধার নিশীত প্রামনিক

  • সংবাদ সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২০৭ বার দেখা হয়েছে

আফতাব হোসেন:
গাইবান্ধার সন্তান নিশীথ কুমার প্রামানিক ভারতের কেন্দ্রীƒয় সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিযুক্ত হওয়ায় গ্রামের বাড়তে চলছে আনন্দ আর মিষ্টি বিতরণ। এই তরুন প্রতিভাবান রাজনৈতিক নিশীত কুমারের জন্ম ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার ভেটাগুড়ি হলেও পিতা-মাতার জন্ম বাংলাদেশের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে। গাইবান্ধার। তার পিতা বিধুভূষন প্রামানিক। পিতামহের বসতভিটা ও জমিজমাও আছে এই গ্রামে।
১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের পর ভারতে কোচবিহারে পাড়ি জমান নিশীথ প্রামানিকের বাবা-মা। ১৯৮৬ সালে নিশীথ কুমার সেখানেই জন্ম গ্রহণ করেন। তৃনমূল কংগ্রেসের মমতার দলের মাধ্যমে তার রাজনৈতিক কর্মকান্ডে অভিষেক হলেও প্রখর মেধাবী ৩৫ বছর বয়সী নিশীথের জনপ্রিয়তা বিজিপি সরকারের নজর কাড়ে। পরবর্তীতে বিজিপিতে যোগদিয়ে প্রথম ধাপে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন।
কেন্দ্রীয় সরকারের সর্বকনিষ্ঠ সদস্য হয়ে নিশীথ প্রামানিক চলতি মাসের ৭ তারিখে সন্ধ্যা ছয়টায় বিজেপির কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।
আর ভারতের মন্ত্রী সভায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার খুশিতে বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে নিশীথ প্রামানিকের আত্মীয়-স্বজন ও প্রতিবেশিরা মিষ্টি বিতরণ করেন। নিশীথ প্রামানিক সময় পেলেই মাতৃভূমির টানে এই গ্রামে চলে আসেন বলে জানান তার স্বজনেরা।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ