1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:০৮ আজ মঙ্গলবার, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




ধানুয়াকামালপুর স্থল বন্দরে দেড় মাস পর শর্ত সাপেক্ষে চালু হচ্ছে পাথর আমদানি

  • সংবাদ সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২৬ বার দেখা হয়েছে

এসএ শামসুদ্দিন, দেওয়ানগঞ্জ জামালপুর প্রতিনিধি:

জামালপুরেরব কশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর স্থল বন্দরদিয়ে দেড় মাস পর আগামীকাল ২৯ জনু থেকে ফের পাথর আমদানি শুরু হচ্ছে। তবে কিছু শর্ত মেনে পাথর আমদানি করতে পারবেন দুই দেশের আমদানি-রপ্তানিকারকরা। ভারতীয় চালকদের করোনার নেগেটিভ রিপোর্ট সাথে রাখা, অবাধে চলাফেরা না করা, ট্রাক থেকে না নামা, ট্রাকে স্প্রে করা, মেডিকেল টিমের পরামর্শক্রমে কাজ করাসহ আরও বেশ কিছুশত মেনে চলেই আমদানি করা যাবে। পাথর আমদানি চালু উপলক্ষে আমদানি-রপ্তানিকারক প্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিদের সাথে একটি প্রস্তুতি সভা করেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজার সভাপতিত্বে ২৬ জুন তার কার্যালয়ে ওই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাকর্মকর্তা ডা. প্রতাপনন্দী, পাথর আমদানিকারক আব্দুল্লাহ আল মোকাদ্দেস রিপন, ধানুয়াকামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউসুফ আলীসহ বিজিবি ও শুল্ক বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনাকর্মকর্তাডা. প্রতাপনন্দীজানান, ভারত থেকে সব ট্রাকচালক আসবে আমাদের মেডিকেলটিমতাদের স্বাস্থ্য পরীক্ষানিশ্চিতকরবে। উপজেলানির্বাহীকর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ও সরকারি নির্দেশনা মেনে গত দেড় মাসধরে জামালপুর জেলারএকমাত্র স্থল বন্দর ধানুয়া কামালপুর স্থল বন্দর দিয়ে আমদানি-রপ্তানিবন্ধ ঘোষণা করা হয়। এনিয়ে দু’দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয় এবং শর্ত সাপেক্ষে ২৯ জুন থেকে এই বন্দর দিয়ে পাথর আমদানি শুরু করার কথা রয়েছে।

 




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ