1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:৫০ আজ মঙ্গলবার, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি




সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ৭২ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি: প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে আজ মঙ্গলবার বিকেলে গাইবান্ধা শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে মানববন্ধন রচিত হয়। বিকেল চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত এই কর্মসুচি পালন করে গাইবান্ধা প্রথম আলো বন্ধুসভা। এতে বন্ধুসভার সদস্যরা ছাড়াও শতাধিক ব্যবসায়ী শিক্ষক ছাত্রছাত্রী সংস্কৃতি ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, প্রবীণ সাংবাদিক গোবিন্দলাল দাস, দীপক কুমার পাল, আবুল খালেক, তাজুল ইসলাম, বিপ্লব ইসলাম, ফারহান শেখ, শাহ আলম ও আফরোজা লুনা, জেলা বারের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, গাইবান্ধা সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আলমগীর কবির, বেসরকারি সংগঠন অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, জেলা সিপিবির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, গাইবান্ধা বন্ধুসভার সভাপতি মেহেদী হাসান সরকার, সাধারণ সম্পাদক মিল্লাত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সদস্য অনুপা তালুকদার প্রথম আলোর প্রতিনিধি শাহাবুল শাহীন প্রমুখ।
বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, স্বাস্থ্য বিভাগের অন্যায় ঢাকতে গিয়ে সাংবাদিক রোজিনাকে পরিকল্পিতভাবে আটকে রেখে হেনস্তা করা হয়। তিনি অসুস্থ হলেও তাকে হাসপাতালে না নিয়ে থানায় নেওয়া হয়। শুধু তাই নয়, তাকে প্রিজনভ্যানে তোলা হয়। অথচ সাংবাদিকতা হচ্ছে সমাজের আয়না। আর স্বাস্থ্য বিভাগে তথ্য আনতে গিয়ে আয়না যদি ভেঙ্গে যায়, তাহলে আমরা দুনীর্তির খবর দেখবো কোথায়। দু:খের বিষয় যারা দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেন, দুর্নীতির রোষানলে তারাই এখন তাই দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চাই।
এরআগে মঙ্গলবার দুপুরে একই স্থানে মানববন্ধন করে সচেতন নাগরিক ও সাংবাদিক সমাজ। এই মানববন্ধনে বক্তব্য দেন, ওয়াকার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্যসচিব জাহাঙ্গীর কবির, জেলা উদীচীর সভাপতি জহুরুল কাইয়ুম, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ, জাতীয় যুব জোটের সভাপতি সুজন প্রসাদ, কবি দেবাশীষ দাশ, নাট্য সংগঠন পদক্ষেপের সভাপতি আলাল আহম্মেদ প্রমুখ। বক্তারা বলেন, স্বাস্থ্য বিভাগের দুর্নীতি আড়াল করতে দুর্নীতিবাজ কর্মকর্তারা রোজিনা ইসলামকে হেনস্তা ও সাজানো মামলায় ফাসানো হয়েছে। বক্তারা অবিলম্বে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তির দাবি জানান।

 




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ