1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:০৩ আজ সোমবার, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি




সাংবাদিক সুশান্ত ভৌমিকের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি স্মারক সম্মাননা-২০২১ পদক প্রাপ্তি

  • সংবাদ সময় : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ৮৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার
উত্তরবঙ্গের প্রাচীনতম পত্রিকা দৈনিক দাবানলের নির্বাহী সম্পাদক ও অনলাইন টিভি ডিআ্রবি ডট লাইভ টিভি‘র উপদেষ্টা সম্পাদক রংপুরের বিশিষ্ট সাংবাদিক সুশান্ত ভৌমিক আবারও সমাজসেবা ও সাংবাদিকতায় অবদান রাখার জন্য পুরষ্কৃত হলেন। শুক্রবার ঢাকায় ইন্টার কন্টিনেন্টাল হোটেলে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তিতে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস এর পক্ষ থেকে সমাজসেবা ও সাংবাদিকতায় অবদান রাখায় সাংবাদিক সুশান্ত ভৌমিককে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি স্মারক সম্মাননা -২০২১ পদক তুলে দেয়া হয়।
ইন্টার কন্টিনেন্টাল হোটেলের ালরুমে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের মাননীয় বিচারপতি এস এম মুজিবুর রহমান এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সেনা প্রধান লে: জেনারেল হারুন অর রশিদ। অনুষ্ঠানে সভাপতি করেন ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস এর চেয়ারম্যান এ্যাডভোকেট লুৎফল আহসান বাবু। অনুষ্ঠানে সাংবাদিক সুশান্ত ভৌমিক ছাড়াও রাজধানী ঢাকা দেশের বিভিন্ন স্থানের গুনিজনদের সংবর্ধনা দেয়া হয়।
এখানে উল্লেখ থাকে, সাংবাদিক সুশান্ত ভৌমিক বিগত ১৯৮১ সাল থেকে সাংবাদিকতা পেশার সাথে এবং ১৯৮৬ সাল থেকে সমাজসেবার সাথে জড়িত রয়েছেন। এছাড়াও তিনি কমিউনিটি পুলিশিং রংপুর জেলা ও বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব, রঙপুর গবেষনা পরিষদের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর ইউনিটের আজীবন সদস্য, প্রতিবন্ধী সংগঠন সুইড বাংলাদেশ রংপুর শাখার সভাপতি ছাড়াও তিনি হিন্দু ধর্মীয় বিভিন্ন সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এসব সংগঠনের মাধ্যমে তিনি সমাজসেবা মুলক কার্যক্রম চালিয়ে আসছেন।
তিনি সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় বিভিন্ন সময়ে জাতীয় ও আর্ন্তজার্তিক ভাবে প্রায় ১০ বার পুরষ্কৃত হয়েছেন। এছাড়াও তিনি পর পর দুবার কমিউনিটি পুলিশিং কার্যক্রমে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি কর্তৃক সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র এবং রংপুর রেঞ্জ ডিআইজি কর্তৃক বেশ কয়েকবার সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র পেয়েছেন।
এদিকে, সুশান্ত ভৌমিক স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি স্মারক সম্মাননা -২০২১ পদক প্রাপ্ত হওয়ায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রংপুর মহানগর কমিটির নেতৃবৃন্দ সহ রংপুর প্রেসক্লাবের সভাপতি সম্পাদক সহ সহকর্মীরা তাকে অভিনন্দন জানিয়েছেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ