1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১২:৪৯ আজ শনিবার, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই রজব, ১৪৪২ হিজরি




জন্ম বার্ষিকী: নির্বানেন্দু বর্মন ভাইয়া

  • সংবাদ সময় : সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১
  • ৩৫ বার দেখা হয়েছে

গাইবান্ধা পৌরসভা নির্বাচনের ডামাডোলে এবং জীবন জীবিকা নির্বাহের ব্যস্ত প্রবাহে সবার অলক্ষ্যে চলে গেল নির্বানেন্দু বর্মনের ভাইয়ার ৬৫তম জন্মদিন।
নির্বানেন্দু বর্মনের ভাইয়া ১৯৭১ সালের ২৩ মার্চ পাকিস্তানের মাটিতে পাকিস্তানের পতাকা পুড়িয়ে স্বাধীন বাংলার অন্যতম পতাকা উত্তোলনকারী ও বন্টনকারী অসীম সাহসী দুর্জয় কিশোর ছাত্রনেতা ছিলেন। ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারসহ হত্যার বিরুদ্ধে প্রতিবাদী ও প্রতিরোধ যোদ্ধা হিসেবে অবস্থান নেয়ার কারণে পুলিশ ও সেনাবাহিনী অকথ্য নির্যাতনে শিকার হয়েছিলেন। ১৯৭৫ পরবর্তী দুই সামরিক স্বৈরাচারের অন্যায় ও অপশাসনের বিরুদ্ধে লড়াই করতে যেয়ে মিথ্যা ও নিরাপত্তা আইনে কয়েকবার কারাবরণকারী নেতা ছিলেন। আওয়ামী লীগের দুঃসময়ে দলের অখন্ডতা রক্ষায় তৎকালীন বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ওবায়দুল কাদেরের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হলে জনমত সংগঠনে বিশেষ ভুমিকা রেখেছিলেন। তিনি ১৯৫৫ সালের ১৫ জানুয়ারী গাইবান্ধায় জন্ম গ্রহণ করেন এবং তিনি ছিলেন গাইবান্ধা বৃটিশ তেভাগা ও বাঙালী স্বাধীকার আন্দোলনের কিংবদন্তি নেতা নির্মলেন্দু বর্মন এর কনিষ্ট পুত্র।
উল্লেখ্য যে, জাতির জনক বঙ্গবন্ধু বাঙালী জাতীয়তাবাদ প্রতিষ্ঠার অগ্নিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগের মরণজয়ী সভানেত্রী এবং মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্র প্রতিষ্ঠার বিশ্বস্ত ও পরীক্ষিত আপোষহীন লড়াকু সৈনিক আজকের প্রচলিত সম-সমায়িক রাজনৈতিক ও সামাজিক অবক্ষয়ের যুগে আগামী প্রজন্মের কাছে আওয়ামী লীগের নিঃস্বার্থ ত্যাগের রাজনীতিক এক দুলর্ভ দৃষ্টান্ত নির্বানেন্দু বর্মন ভাইয়া স্বাধীনতা সংগ্রামের অন্যতম ছাত্রনেতা, মুক্তিযুদ্ধ ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য, গাইবান্ধা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সভাপতি, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের অন্যতম জনপ্রিয় নেতা জনকল্যাণে সারাটি জীবন নিবেদিত ছিলেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ