1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ২:০৪ আজ বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




উৎসব বাঙ্গালীর সম্প্রীতিরবন্ধন-ব্যারিস্টার শামীম হায়দার এমপি

  • সংবাদ সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ১৩৬ বার দেখা হয়েছে
সুন্দরগঞ্জ রতিনিধিঃ
বা্ঙ্গালীর পারিবারি ও সামাজিক ঐতিহ্যকে লালন করে গ্রাম বাংলায় পালিত হয়ে আসছে পিঠা উৎসব। এই আয়োজন গ্রামীণ সংস্কৃতি, বন্ধন ও সম্প্রতিকে আরো বেশি মজবুত করে বলে মন্তব্য করেন  গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) এর সাংসদ ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।
আজ সকালে  গাইবান্ধার সুন্দরগঞ্জে ড. এম.আই পাটোয়ারী পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে পিঠা উৎসব উপস্থিত থেকে তিনি আরো বলেন, দেশের উন্নয়নে গ্রামীণ সংস্কৃতি থাকতে হবে।
সোমবার (২৮ ডিসেম্বর) সকালে উপজেলার  নতুন প্রজন্মকে দেশীয় পিঠা সম্পর্কে ধারণা দিতেই এ উৎসবের আয়োজন করা হয়।রাতভর প্রায় একশ মহিলা নকশী পিঠা, ভাপা পিঠা, ক্ষীরে ভরা পাটি সাপটা পিঠা, তেলে ভাজা পিঠা, ঝাল পিঠা, তাল পিঠা, পুলি পিঠাসহ প্রায় ১০ প্রকারের পিঠা তৈরি করেন। সকাল থেকে তা সহস্রাধিক মানুষের মাঝে পরিবেশন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ, সহকারী কমিশনার (ভূমি) শাকিল আহমেদ, কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা-ই মাহমুদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ফজলুল করিম, যুব উন্নয়ন কর্মকর্তা খাদেমুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান, উপজেলার কর্মরত সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও এলাকার নানা বয়সী মানুষজন।
পিঠা উৎসবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল-মারুফ বলেন, ‘পিঠা আমাদের গ্রাম বাংলার ঐতিহ্য। ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি স্যার এ ধরনের একটি ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করায় তাকে ধন্যবাদ জানাই।’
উৎসবের আয়োজক ও সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, “পিঠা বাঙ্গালি সাংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। আমাদের সমাজ থেকে সাংস্কৃতির এ অবিচ্ছেদ্য অংশ ক্রমান্বয়ে হারিয়ে যাচ্ছে। আর এটি ধরে রাখাও আমাদের সবার দায়িত্ব। সে জন্যই আজকের এ উৎসবের আয়োজন।”




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ