1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:১৬ আজ রবিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি




অনলাইন পোর্টাল ‘বিডি গাইবান্ধা ডট নিউজে’র সম্পাদকের দায়িত্বে জিল্লুর রহমান পলাশ

  • সংবাদ সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ২৪৯ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধা জেলার সর্বাধিক পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘বিডি গাইবান্ধা ডট নিউজ’ এর সম্পাদকের দায়িত্ব নিয়েছেন সাংবাদিক জিল্লুর রহমান পলাশ। তিনি যমুনা টেলিভিশন, বাংলা ট্রিবিউন ও যায়যায়দিনের গাইবান্ধা জেলা প্রতিনিধি। একই সঙ্গে তিনি ঐক্যবদ্ধ সাদুল্লাপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব আছেন।

দীর্ঘ দেড় যুগের বেশি দায়িত্বশীল, অভিজ্ঞতা সম্পন্ন আর প্রগতিশীল সাংবাদিক জিল্লুর রহমান পলাশকে গত ১৭ ডিসেম্বর সম্পাদক ঘোষণা করেন (www.bdgaibandha.news) বিডি গাইবান্ধা ডট নিউজ কর্তৃপক্ষ। সাদুল্লাপুরে বিডি গাইবান্ধা ডট নিউজের বার্তা ও বাণিজ্যিক কার্যালয় উদ্ধোধন শেষে নির্বাহী প্রধান আশিকুর রহমান শাওন জিল্লুর রহমান পলাশকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সম্পাদকের দায়িত্বভার প্রদান করেন।

বিডি গাইবান্ধা ডট নিউজের নির্বাহী প্রধান আশিকুর  রহমান শাওন বলেন, ‘ভালো মন্দ যাহাই আসুক, সত্যরে লও সহজে’ এই শ্লোগানে সাদুল্লাপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন জোনার ফাউন্ডেশন উন্নয়ন সংঘের প্রকাশনায় বিডি গাইবান্ধা ডট নিউজের যাত্রা শুরু করে প্রায় এক বছর আগে। জেলার সমস্যা, সম্ভাবনা, উন্নয়নসহ সব ধরণের সংবাদ পরিবেশ করে পোর্টালটি ইতোমধ্যে পাঠকের আস্থা ও ভালোবাসা অর্জন করেছে। সঠিক তথ্য নির্ভর ও ভালো সাংবাদিকতার চর্চায় সংবাদ পরিবেশন করাই আমাদের উদ্দেশ্য। দীর্ঘদিন সম্পাদক না থাকায় সংবাদ পরিবেশনে আমরা কিছুটা পিছিয়ে ছিলাম। আমরা দক্ষ, অভিজ্ঞ ও দায়িত্বশীল সম্পাদক পেয়েছি। সম্পাদকের নেতৃত্বে পুরো বিডি গাইবান্ধা ডট নিউজ পরিবার আন্তরিকভাবে কাজ করে পোর্টালকে জনপ্রীয়তার শীর্ষে পৌঁছানোর প্রত্যাশা করেন তিনি’।

সম্পাদকের দায়িত্ব নিয়ে জিল্লুর রহমান পলাশ বলেন, ‘দীর্ঘ ২০ বছরের সাংবাদিকতা জীবনে মফস্বলের জেলা-উপজেলা পর্যায়ে সংবাদকর্মী হিসেবে বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছি। তবে এবারই প্রথম অনলাইন নিউজ পোর্টালের সম্পাদকের দায়িত্ব নেয়া। তাও সংকটময় পরিস্থিতির এই কঠিন সময়ে।  দায়িত্বশীলতা, ঝুঁকিপূর্ণ আর নানা সীমাবদ্ধতা সত্বেও পোর্টালের নির্বাহী প্রধাণ তরুণ-উদীয়মাণ সাংবাদিক আশিকুর রহমান শাওনের বারবার অনুরোধ চেষ্টা করেও ফেলতে পারিনি। সম্পাদকের দায়িত্বের কাজটি জানি কঠিন ও অনেক বড় একটা চ্যালেঞ্জ। চেষ্টা করবো গোটা সাংবাদিকতা জীবনের সমস্ত অভিজ্ঞতা দিয়ে গাইবান্ধা ডট নিউজকে নতুন ও ভিন্ন আইডিয়ায় সাজানোর। ভালো সাংবাদিকতার চর্চা এবং সব ধরণের সংবাদ পরিবেশনের নিউজ পোর্টালটি নতুনধারা সৃষ্টি করে ছড়িয়ে যাবে বিশ্বজুড়ে। এজন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতাও কামনা করেন’।

১৯৯৯ সালে ছাত্রবস্থায় ‘সাপ্তাহিক পত্রিকা’ দিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন জিল্লুর রহমান পলাশ। একাধারে তিনি বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় উপজেলা পর্যায়ে সাংবাদিকতা করেন। ২০১১ সালে যায়যায়দিনের জেলা প্রতিনিধির দায়িত্ব নেয়ার মধ্যে দিয়ে শুরু করেন তিনি জেলা পর্যাযের সাংবাদিকতা। ২০১৩ সালে অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্টের জেলা প্রতিনিধি হিসেবে কাজ করে বর্ষ সেরা রিপোর্টার নির্বাচিত হন তিনি। এছাড়া জিল্লুর রহমান পলাশ জাগো নিউজ২৪ ডটকমেও জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। সর্বশেষ তিনি ২০১৬ সালে বাংলা টিব্রিউন ও ২০১৭ সালে যমুনা টেলিভিশনে যোগদান করেন। এরপর থেকে নিরবচ্ছিন্নভাবে এই পেশায় জিল্লুর রহমান পলাশ সাফল্যের সঙ্গে পথ চলছেন।

গাইবান্ধার সাদুল্লাপুরের কৃতি সন্তান জিল্লুর রহমান পলাশ রংপুর কারমাইকেল কলেজ থেকে ২০১১ সালে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এছাড়া ২০১৩ সালে গাইবান্ধা আইন মহাবিদ্যালয় থেকে আইনে ডিগ্রী (এলএলবি) অর্জন করেন তিনি।

গাইবান্ধা জেলা ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল বিডি গাইবান্ধা ডট নিউজ স্থানীয় পর্যায়ের সংবাদের গুরুত্বর পাশাপাশি সারাদেশজুড়ে এবং অর্ন্তজাতিকসহ সব ধরণের সংবাদ পরিবেশন করবে। সাদুল্লাপুর উপজেলা শহরের আবু হোসেন সুপার মার্কেটে বার্তা ও বাণিজ্যিক কার্যালয় থেকে পরিচালিত হবে বিডি গাইবান্ধা ডট নিউজ। (www.bdgaibandha.news) অনলাইন নিউজ পোর্টালটি।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ