1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ২:০২ আজ সোমবার, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




সাঘাটায় হাম রুবেলা টিকাদান কর্মসূচির উদ্বোধন

  • সংবাদ সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ১৫৭ বার দেখা হয়েছে

আবু তাহের, সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি :
হাম রুবেলা টিকাদান কর্মসূচী সাঘাটা উপজেলায় গত ১৯ ডিসেম্বর-২০২০ইং থেকে শুরু হয়েছে। ২০২১ ইং সালের ৩১ জানুয়ারী পর্যন্ত ৬ সপ্তাহব্যাপী চলবে। এবছর উপজেলার ১০টি ইউনিয়নের ৯মাস থেকে ১০বছরের নিচের বয়সী ৭১ হাজার ২৭৫ জন শিশুকে এই হাম-রুবেলা টিকাদানের লক্ষ্যমাত্রা ধরেছে। শিশুদের প্রত্যেককে এক ডোজ করে এমআর টিকা দেয়া হচ্ছে। উদ্বোধনের দিনে ৩ হাজার ৩শত ৮৫ জন শিশুকে টিকা দেয়া হয়েছে বলে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।
গত শনিবার সকাল ৮টায় হাসপাতালের ইপিআই কক্ষের সামনে থেকে টিকাদান কর্মসূচির উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সাঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ আরিফুজ্জামান, আরএমও ডাঃ দেবাশীষ মন্ডল, ডাঃ বেনজামিন আজিজ ও মেডিকেল টেকনোলোজিষ্ট (ইপিআই) আরশাদুল ইসলামসহ অনেকে।

উপজেলার ১০টি ইউনিয়নে ২৪১টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে শিশুেেদর এই টিকা দেয়া হবে বলে জানা গেছে। স্বাস্থ্য সহকারি, পরিবার কল্যাণ সহকারি, গেভি ভেক্সিনেটর, এনজিও ভেক্সিনেটর ৬৬ জনসহ ২১৬ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। প্রতিটি ইউনিয়নের সাবেক ওয়ার্ডভিত্তিক টিকাদান কর্মসূচি টিকা কেন্দ্রে এই টিকা দেয়া হচ্ছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ