1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৯:৫৬ আজ বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




ফুলছড়িতে মন্দিরের জায়গায় ভূমি অফিস নির্মাণের উদ্যোগ:প্রতিবাদে মানববন্ধন

  • সংবাদ সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ৬৭৭ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের দক্ষিণ কাঠুর সনাতন ধর্মালম্বীদের সার্বজনিন মন্দিরের জায়গায় ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের উদ্যোগ গ্রহণের প্রতিবাদে হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে গতকাল সোমবার মন্দিরের সামনে ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় সনাতন ধর্মালম্বী ও অন্যান্যরা অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি অশ^নী কুমার বর্মন, গণেশ চন্দ্র বর্মন, হরিশ চন্দ্র বর্মন, হৃদয় চন্দ্র বর্মন, প্রদীপ কুমার বর্মন, ইন্দু বালা ও উষা রাণী প্রমুখ।
বক্তারা বলেন, দক্ষিণ কাঠুর মন্দিরে সনাতন ধর্মালম্বীরা প্রাচীনকাল থেকে ধর্মীয় উৎসব, মাকরী সপ্তমী ¯œান, শীবের মেলা, দূর্গাপূজা, কালিপূজা, হরিবাসর, মহানামযজ্ঞ ইত্যাদি অনুষ্ঠান পালন করে আসছে। ওই স্থানে ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করা হলে সনাতন ধর্মের লোকজন পূজা অর্চনা থেকে বঞ্চিত হবে।
বক্তারা আরও বলেন, প্রতিবছর তারা বন্যায় ক্ষতিগ্রস্থ হন। ফলে দারিদ্যের মধ্যেই অধিকাংশ মানুষের জীবন যাপন। শত কষ্টের মধ্যেও সাধ্যমতো হারিচাদা তুলে তারা সব ধরনের পূজা অর্চনা করে আসছেন। এখন ওই মন্দিরের জায়গায় ভূমি অফিস নির্মাণ করা হলে সনাতন ধর্মালম্বীদের পুজা অর্চনার আর কোন বিকল্প স্থান থাকবে না। তাই মানববন্ধন থেকে বক্তারা ধর্মীয় প্রতিষ্ঠান নষ্ট না করে, বিকল্প স্থানে সরকারি পরিত্যাক্ত খাস জমিতে ইউনিয়ন ভূমি অফিস স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানান।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ