1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৭:৫৯ আজ মঙ্গলবার, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




রানীশংকৈলে রাস্তার মরা গাছ যেন মরণ ফাঁদ বন বিভাগ নিরব

  • সংবাদ সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৭৬ বার দেখা হয়েছে
Exif_JPEG_420
নাজমুল হোসেন, রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ঃ রাস্তার দুই ধারে বিভিন্ন ধরনের গাছ মরে শুকিয়ে যেন মানুষের মরণ ফাঁদে পরিণত হয়েছে। আর এতেই পথচারী সহ আতংকে রয়েছে গাড়ি চালক ও স্থানীয় লোকজন কখন জানি ভেঙ্গে পড়ে মানুষের উপর।
রানীশংকৈল থেকে কাঠালডাংগী যাওয়ার রাস্তা টি তে দেখা যায় শত বছরের কিছু পুরাতন আম, শিমুল,সহ বিভিন্ন প্রকার গাছ রাস্তার ধারে শুকিয়ে মরে গেছে আবার দেখা যায় মরা গাছ গুলোর কিছু কিছু অংশ পচে নস্ট হয়ে গেছে আবার কোন কোন গাছের গোড়া দিক থেকে অর্ধেক  কেটে নিয়ে গেছে খড়ি হিসাবে ব্যবহারে জন্য আর তাতেই আরো বেশি ঝুকিপূর্ণ হয়ে দাঁড়িয়ে আছে গাছ গুলো।
সরজমিনে দেখা যায় পৌর শহরের রফিক ড্রাইভারের বাড়ির সামনে শত বছরের একটি আম আছ ও উত্তরগাঁও গ্রামের জাহাঙ্গীর আলম এর বাড়ির সামনে একটি শত বছরের শিমুল সহ এই ধরনের অনেক গাছ অনেক দিন আগেই মরে গিয়ে অর্ধেক অংশ শুকিয়ে পঁচে গিয়েছে যা নিয়ে মানুষ খুব আতংকিত হয়ে আছে। উত্তরগাঁও গ্রামের ইয়াকুব আলী জানায় গাছ গুলো অনেক দিন থেকে এভাবে রয়েছে যা দেখে আমরা  সবাই আতংকে থাকি।স্থানীয় আতাউর রহমান জানায় গাছ গুলো কখন যে ঘরের মধ্যে    ভেঙ্গে পড়ে যায় এ নিয়ে পরিবার   সহ আতংকিত এলাকার বাসী।
এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশির সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, গাছের কেয়ারটেকার কে বিষয় টি অবগত করেন কেয়ারটেকার রিপোর্ট দিলে আমি ব্যবস্থা নিব।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ