1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ২:০২ আজ মঙ্গলবার, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি




গাইবান্ধায় প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ১০৮ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধে গাইবান্ধায় সামাজিক প্রতিরোধ কমিটির উদ্যোগে বৃহস্পতিবার পৌর শহীদ মিনারে সাম্প্রদায়িক প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মসূচি চলাকালে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন।
এতে সহিংসতামুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনার পূর্ণ বাস্তবায়ণের দাবী জানিয়ে সংহতি বক্তব্য রাখেন উদীচী জেলা সংসদের সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুম, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রিকতু প্রসাদ, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, যুব ইউনিয়নের জেলা সভাপতি প্রতিভা সরকার ববি, গণ উন্নয়ন কেন্দ্রের জয়া প্রসাদ, সাংবাদিক আরিফুল ইসলাম বাবু, মাহমুদুল গণি রিজন, সমাজকর্মী জাহাঙ্গীর কবীর তনু, জাতীয় যুব জোটের জেলা সভাপতি সুজন প্রসাদ, সাংস্কৃতিক কর্মী বিপুল কুমার দাস প্রমুখ।
বক্তারা বলেন, একটি মহল দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নানা রকম গুজব এবং সাম্প্রদায়িক উস্কানীমুলক বক্তব্য ছড়ানো, নানা রকম বিচ্ছিন্ন ঘটনা জনজীবনকে নিরাপত্তহিীন ও বিপন্ন করে তুলেছে। সংখ্যালঘু সম্প্রদায় ও নারী শিশু এই অস্থিরতা এবং অনিশ্চয়তার শিকার হচ্ছে। তারা এই অপতৎপরতা রোধে আইসিটি ও তথ্য মন্ত্রণালয়ের কঠোর তৎপরতা দাবী করেন। পাশাপাশি মূল ধারার গণমাধ্যমগুরোকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এই অপচেষ্টা প্রতিহত করতে ভ‚মিকা রাখার আহবান জানান।
প্রতিবাদী গান ও কবিতায় অংশ নেন, শিরিন আকতার, চুনি ইসলাম,রঞ্জিত সরকার ও আনোয়ারুল ইসলাম।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ