1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৫:১৭ আজ রবিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি




ধাপেরহাএকটি সীম গাছ নিয়ে বিরোধ

  • সংবাদ সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৮৬ বার দেখা হয়েছে
ধাপেরহাট প্রতিনিধি:
সাদুল্লাপুরে ধাপেরহাটে সীমের গাছের সাথে শত্রুতার ঘটনায় কৃষকের বুক ভাঙ্গা আর্তনাদ।
গাইবান্ধাজেলার সাদুল্লাপুর উপজেলাধীন ৬ নং ধাপেরহাট ইউনিয়নের তিলকপাড়া গ্রামের বাটু মিস্ত্রীর ছেলে কষক রেজ্জাকুল ইসলাম। তার  সীমের আবাদের সংগে শত্রুতার ঘটনা ঘটেছে।
জানা যায়, অসহায়  রেজ্জাকুল  ইসলাম নিতান্তই একজন খেটে খাওয়া গরীব  কৃষক। অন্যের জমিতে শ্রম বিক্রি করে তার সংসার চলে, জমা জমি নাই বললেই চলে,বাবার পৈত্রিক সুত্রে পাওয়া ৩০ শতাংশ জমিতে  সীম চাষ করেছেন।ইতি মধ্যেই সম্তানের মতন স্নেহ যত্ন নেওয়ার ফলে, ফুলে ফুলে ভরে উঠেছে সীম গাছগুলি।মাত্র ৪ দিন আগে প্রথম বারেই ঐ জমি থেকে  ১৫ কেজি সীম তুলে ১৫’ শ টাকা বিক্রি করেছেন অসহায় গরীব কৃষক রেজ্জাকুল।এটা শুনেই হয়তো শত্রু পক্ষের শুরু হয়েছে গাত্রদাহ। সে কারনেই হয়তোবা ৬/১১/২০ ইং তারিখ শুক্রবার রাতের আধারে  সীম চাষী রেজ্জাকুল ইসলামের ৩০ শতাংশ জমিতে লাগানো ধরতি সীম গাছ গুলো উপরে বিনষ্ট করে ফেলেছে অজ্ঞাত দূর্বৃত্তরা।আজ প্রতিদিনের ন্যায় জমিতে এসে হতবাক হয়ে আন মোনা চেয়ে থাকা রেজ্জাকুল বলেন,মানুষ এত নিষ্টুর হয় কি করে,কেন আমার সীমের জমির সাথে এমন শত্রুতা করল,তা এখনো বুঝতে পারছিনা।শত্রুতা করেই কেউ আমার এত বড় ক্ষতি করেছে। আমি নিঃস্ব হয়ে গেছি কষ্ট করে জমানো টাকা দিয়ে এই সীমের জমিতে খরচ করেছি।   এ ঘটনায় ঐ এলাকার সংরক্ষিত নারী সদস্য রেহেনা বেগম বলেন, বিষয়টি অত্যান্ত কষ্ট দায়ক, আমি অনুরোধ করবো সাদুল্লাপুর কৃষি  বিভাগ কে , এই অসহায় ক্ষতিগ্রস্হ্য কৃষকের পাশে থাকবেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ