1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৭:১৩ আজ মঙ্গলবার, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




টিনের চাল কেটে সংঘবদ্ধ ধর্ষণ এনজিওকর্মীকে

  • সংবাদ সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ২৬৫ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: গেরহাটের ফকিরহাটে বেসরকারি সংস্থার (এনজিও) এক কর্মী (২৫) সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। বারান্দার টিনের চাল কেটে ঘরে ঢুকে চার যুবক তাঁর ওপর এই নির্যাতন চালান। শুধু তা-ই নয়, নির্যাতনের দৃশ্য মোবাইল ফোনে ধারণও করেছেন। লুটে নিয়ে গেছেন স্বর্ণালংকার ও টাকা। গত শনিবার গভীর রাতে উপজেলার লকপুর ইউনিয়নে ওই এনজিওকর্মীর ভাড়া বাসায় ঘটনাটি ঘটে। রাতেই ধাওয়া করে অভিযুক্তদের একজন মামুন শেখকে (৩০) আটক করেছে পুলিশ।

আরো পাঁচ জেলায় তিনজনকে ধর্ষণ ও তিন শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া লালমনিরহাটের পাটগ্রামে সন্তান জন্ম দিয়েছে ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী। সুনামগঞ্জে জগন্নাথপুরে তরুণীকে ধর্ষণ ও তাঁকে না পেয়ে তাঁর বাবাকে বেধড়ক মারধরের ঘটনায় প্রধান আসামি ও তাঁর পাঁচ সহযোগীকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বগুড়ার ধুনটে ধর্ষণ মামলার আসামির ডিএনএ (ডি-অক্সিরাইবো নিউক্লিয়িক এসিড) পরীক্ষা সম্পন্ন হয়েছে। নেত্রকোনার মদনে ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

বাগেরহাট : পুলিশ জানিয়েছে, নির্যাতনকারী চারজন পেশায় ভ্যানচালক, নির্মাণ শ্রমিক ও কৃষি শ্রমিক। নির্যাতিতা নারী গতকাল রবিবার চারজনকে আসামি করে ফকিরহাট থানায় একটি মামলা করেছেন। আসামিরা হলেন ফকিরহাট উপজেলার জারিয়া মাইটকুমড়া গ্রামের শের আলী শেখের ছেলে ভ্যানচালক মামুন শেখ, একই উপজেলার ছোট খাজুড়া গ্রামের সিরাজ নিকারীর ছেলে ফিরোজ নিকারী (২৯), একই গ্রামের রাজু (২৫) ও মুসা (২৯)। বিকেলে বাগেরহাট সদর হাসপাতালে ভুক্তভোগীর ডাক্তারি পরীক্ষা করা হয়। বাগেরহাটের সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির জানান, এক-দুই দিনের মধ্যে পরীক্ষার রিপোর্ট দেওয়া হবে।

এজাহারে বাদী উল্লেখ করেছেন, বিকট শব্দে বাদীর ঘুম ভাঙলে তিনি কক্ষ থেকে বারান্দায় বের হন। তখনই আসামিরা জোর করে তাঁর কক্ষে ঢোকেন। পাশের কক্ষের ভাড়াটিয়ার সঙ্গে খারাপ কাজ করেছেন বলে গলায় চাকু ধরে এক লাখ টাকা দাবি করেন। এরপর পাশের কক্ষের দরজা খুলে ভেতরে ওই ভাড়াটিয়াকে মারধর করেন। পরে তাঁকে ধর্ষণ করেন।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, মোবাইল ফোনে ধারণকৃত ভিডিও জব্দ করা হয়েছে। আটককৃত যুবককে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্য তিন আসামিকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ফকিরহাট থানার পরিদর্শক বাবুল আখতার জানান, মামলার তদন্তকাজ শুরু হয়েছে।

রংপুর (আঞ্চলিক) : এক স্কুলছাত্রীকে তার মা ডেকেছেন বলে একই এলাকার এক যুবক তাঁদের বাড়িতে নিয়ে যান। কিন্তু ছাত্রীটি সেখানে তার মাকে পায়নি। পরে বাড়িটির একটি ঘরে তাকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রংপুরের বদরগঞ্জ উপজেলার বালুয়াভাটা আদর্শপাড়ায় গত শনিবার রাতে। রাতেই শিশুটিকে থানায় নিয়ে তার বাবা মামলা করেছেন এবং অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার রায়হান হক (২৫) পৌর এলাকার বালুয়াভাটা আদর্শপাড়ার ব্যবসায়ী হানিফুল হকের ছেলে। শিশুটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রায়হানের মা আরজিনা খাতুন বলেন, ‘পরিকল্পিতভাবে আমার ছেলেকে ফাঁসানো হয়েছে।’ বদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুল হক বলেন, মেয়েটির বক্তব্য নিয়ে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল অভিযুক্তকে জেলহাজতে পাঠানো হয়।

দিনাজপুর : সদর উপজেলায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে প্রধান আসামি মো. সাগরকে (২০) গতকাল শহরের শেখপুরা গ্রাম থেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানার পুলিশ। তিনি শেখপুরার মো. আমিনুল হকের ছেলে। মামলার অপর আসামি পলাতক।

কুমিল্লা : চৌদ্দগ্রামে মোবাইল ফোনে প্রেমের সূত্র ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক নারীকে গত ৯ অক্টোবর ধর্ষণের অভিযোগে শাহাদাত হোসেন রিশাদ (২০) নামের এক যুবককে গতকাল আটক করেছে পুলিশ। তিনি উপজেলার শ্রীপুর গ্রামের কামাল হোসেনের ছেলে।

গাইবান্ধা : সাদুল্যাপুরে গত শনিবার সকালে বিয়েবাড়িতে গান শুনতে গিয়ে চার বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে গতকাল মামলা করেছেন শিশুটির মা। এ ঘটনায় অভিযুক্ত নবম শ্রেণির এক ছাত্রকে (১৫) শনিবার রাতে আটক করে পুলিশ। এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তার বাড়ি উপজেলার ছোট গয়েশপুর গ্রামে। শিশুটি গুরুতর অসুস্থ হওয়ায় তাকে গাইবান্ধা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঝিনাইদহ : শৈলকুপা উপজেলায় গত শনিবার সন্ধ্যায় চার বছরের শিশুকে বিসু্কট দেওয়ার লোভ দেখিয়ে ধর্ষণচেষ্টার অভিযোগে নয়ন ইসলাম শশী (২৪) নামে এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। শিশুটির মা শৈলকুপা থানায় মামলাটি করেন। নয়নের বাড়ি উপজেলার হরিহরা গ্রামে।

নওগাঁ : পত্নীতলায় কয়েক দিন আগে বাকপ্রতিবন্ধী এক কিশোরীকে (১৩) ধর্ষণচেষ্টায় অভিযুক্ত কামরুজ্জামানকে (২০) গত শনিবার রাতে ঢাকা বাসস্ট্যান্ড থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় কিশোরীর মা মামলা করেন।

পাটগ্রাম : লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের চতুর্থ শ্রেণির ছাত্রীটি (১২) স্বাভাবিক প্রসবে ঝুঁকি থাকায় অস্ত্রোপচারের (সিজারিয়ান সেকশন) মাধ্যমে সন্তান জন্ম দিয়েছে। গত ৫ অক্টোবর রংপুরের বেসরকারি রোজ ক্লিনিকে এই অস্ত্রোপচার হয়।

সুনামগঞ্জ : জগন্নাথপুরের ঘটনায় প্রধান আসামি শামীম আহমদকে সাত দিনের এবং তাঁর পাঁচ সহযোগীকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সুনামগঞ্জ জেলা জজ আদালতের জগন্নাথপুরের বিচারক শুভদীপ পাল এই আদেশ দেন।

ধুনট (বগুড়া) : ধুনট উপজেলায় গত ২৫ জানুয়ারি ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী এক কিশোরীর মামলার একমাত্র আসামির (১৬) ডিএনএ পরীক্ষা গতকাল সম্পন্ন হয়।

মদন (নেত্রকোনা) : নেত্রকোনার মদনে ধর্ষণ মামলার প্রধান আসামি জাকারিয়াকে (২৮) গত শনিবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার বাগজান গ্রামের ছাবেদ আলীর ছেলে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ