1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:১৮ আজ শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৩ হিজরি




১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারেও দেয়া হবে ট্রেনের টিকিট

  • সংবাদ সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৩ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাসের কারণে দেশের প্রতিটি ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। যার সবগুলোই অনলাইনে বিক্রি হচ্ছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে এই ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ আসন কাউন্টারের মাধ্যমে বিক্রি করা যাবে এবং বাকি অর্ধেক ২৫ শতাংশ মোবাইল অ্যাপ ও অনলাইনে বিক্রয় করা হবে।

সোমবার (০৭ সেপ্টেম্বর) বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে। টিকিট বিক্রির এই নতুন নিয়ম ১২ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হচ্ছে। এক্ষেত্রে টিকিট ইস্যু করার অন্যান্য নিয়মগুলি অপরিবর্তিত থাকবে।

সেখানে উল্লেখ করা হয়েছে, কোন স্টেশনের অনুকূলে কোন নির্দিষ্ট শ্রেণীতে বর্তমান নিয়মে বিক্রিকৃত মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা যদি ৬টির ঊর্ধ্বে হয় শুধুমাত্র সে ক্ষেত্রে কাউন্টার, মোবাইল অ্যাপ ও অনলাইনের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা অনধিক ৬টি হলে তা শুধুমাত্র মোবাইল অ্যাপ ও অনলাইনের মাধ্যমে ইস্যু করা, এক্ষেত্রে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট সংখ্যা হতে বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা, কর্মচারীগণের অনুকূলে ২ শতাংশ আসন সংরক্ষিত থাকে সে সব আসন বাদ দিয়ে হিসাব করতে হবে।

তাছাড়া, কাউন্টার ও মোবাইল অ্যাপ ও অনলাইন কোটায় অবিক্রিত টিকিট যাত্রার ১২০ ঘণ্টা পূর্বে যে কোনো মাধ্যম থেকে ইস্যু করা। এদিকে, সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে টিকিট ইস্যু এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপ ও অনলাইন মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ