1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১০:৫৩ আজ বৃহস্পতিবার, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই সফর, ১৪৪২ হিজরি




প্রতিবন্ধী শিশুর জন্ম ও তার হোমিওপ্যথীক চিকিৎসা: আমার স্বপ্ন ও অঙ্গীকার প্রতিবন্ধী মুক্ত বাংলাদেশ গড়ার

  • সংবাদ সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৪ বার দেখা হয়েছে

প্রতিবন্ধী শিশু যেমন বোবা,কালা, পাগল,হাটতে-বসতে না পারা,হাত পায়ে শক্তিহীন বা কিছু ধরতে পারে না বা বিকালঙ্গ সাথে খিঁচুনী থাকে, বুদ্ধিহীন বোকা এমন শিশুদের Go back procedure of Real Homeo therapeutic system নীতি মেনে চিকিৎসায় বোবা কথা বলতে পারবে, কালা কানে শুনবে, বিকালঙ্গ হাটবে হাত পায়ে শক্তি ফিরে পাবে খিচুনি দুর হবে, মৃগী ভাল হবে একটা স্বাভাবিক জীবন ফিরে পাবে ইনশাল্লাহ। আপনি নিজে আপনার প্রতিবন্ধী শিশুর চিকিৎসা করুন ,আপনার শিশুটি প্রতিবন্ধী থেকে মুক্ত হবে। এ জন্য আমার লেখাগুলো আপনাকে মনোযোগ সহকারে পড়তে হবে। গত সংখ্যা এবিষয়ে কিছু লিখেছিলাম, সেগুলো পড়তে পারেন এবং আগামী সংখার জন্য অপেক্ষা করুন।
এই সমস্ত শিশুর চিকিৎসা শুরু হবে কারন নির্নয় করে সেই কারনের Go back procedure of Real Homeo therapeutic system নীতি মেনে । এই বিশেষ শিশু গুলো কেন এমন হয়ে জন্ম নেয় , বিভিন্ন গবেষণায় গবেষকগনেরা বলেন ক্রমোজমের ত্রæটির কারনে এরকম হয়, অন্য গবেষণা বলে মস্তিস্কের স্বাভাবিক কার্যক্রমের অসামাঞ্জস্যের জন্য এরকম বিশেষ শিশুর জন্ম হয়। কোন কোন গবেষক মনে করেন মস্তিক ও দেহের মধ্যে যোগাযোগ কারী রাসায়নিক দ্রব্য বিশেষ করে অস্বাভাবিক হরমোনের কারনে হয়। আবার কেউ কেউ বলেন মস্তিকের অপরিনত টিস্যূ ও গঠনের কারনে হয়। কেউ কেউ বলেন আঘাত জনিত কারনে হয়। আঘাত গুলো হলো অক্সিজেনের অভাব, অতিরিক্ত ঔষধ সেবন মায়ের গর্ভকালীন শারীরিক ও মানসিক কষ্ট প্রভূতি পুষ্টিবিদরা মনে করেন পুষ্টির অভাব। রাসায়নিক প্রভাব। জেনেটিক হিসাবে ক্রোমোজোমের অস্বাভিক বিভাজন থেকে এই বিশেষ শিশুর জন্ম হয়।
আমার প্রশ্ন ক্রমোজোমের ত্রæটি হয় কেন মস্তিকের স্বাভাবিক কার্যক্রমের অসামাঞ্জস্যের কারন কি? মস্তিক ও দেহের মধ্যে যোগাযোগকারী অস্বাভাবিক হরমোন এই অস্বাভাবিক হরমোন তৈরী হয় কেন। মস্তিকে অপরিনত টিস্যু হয় কেন। মায়ের আঘাত সকল শিশুর ক্ষেত্রে সমান সক্রিয় হয় না কেন? ক্রোমোজোমের অস্বাভাবিক বিভাজন কেন হয়। তাহলে কি এমন কোন কারন নিশ্চয় আছে?
বাংলাদেশে জন্ম নেয়া ভারতীয় হোমিওপ্যাথিক চিকিৎসা বিজ্ঞানী, চিকিৎসক ডাক্তার শ্যামল কুমার দাস বলেন উপরোক্ত গঠনাগুলোর পিছনে Rabis Virus Tuberculosis bacillus দায়ী। তিনি বলেন বংশীয় ইতিহাসে Post rabis syndrome(PRS) Post Trauma syndrome Tubercular diathesis. Sycotc miasm, syphilitic miasm psoric miasm-এর কারনে প্রতিবন্ধি শিশু জন্ম নেয়। তিনি আরও বলেন বংশীয় ইতিহাসে Rabis Virus Tuberculosis bacillus PTS না থাকলে প্রতিবন্ধী শিশু জন্ম নিবেনা। তাই এ বিশেষ শিশু গুলোর চিকিৎসায় এই কারনগুলি মধ্যে প্রথমে প্রকটতম ,প্রকটতর ও প্রকট নির্ণয় করে পর্যায় ক্রমে কারন গুলোর চিকিৎসা হলে প্রতিবন্ধী শিশুটি তার একটি স্বাভাবিক জীবন ফিরে পাবে। গর্ভাকালীন যদি বুঝতে পারা যায় আগামী প্রজন্মটি প্রতিবন্ধী রুপে আসছে তাহলে ঐ সময় মাকে Go back procedure of Real Homeo therapeutic system মেনে চিকিৎসা দিলে শিশুটি প্রতিবন্ধি হিসাবে জন্ম নিবে না ইনশাল্লাহ। আসুন আমরা সকলে মিলে এই বিশেষ শিশু গুলির এড় Go back procedure of Real Homeopathic therapeutic system নীতি মেনে চিকিৎসা করে এদের স্বাভাবিক জীবনে ফিরানোর মাধ্যমে প্রতিবন্ধিমুক্ত বাংলাদেশ গড়ি। আমদের যার যা কাজ সেই কাজটি সর্বাতœক সুন্দর ভাবে সর্ম্পুন্য করে সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলি। তাই আমি স্বপ্ন দেখি ও অকিঙ্গার করি প্রতিবন্ধি মুক্ত বাংলাদেশ গড়ার। গর্ভকালিন সময় আমরা কি করে বুঝবো আগামি শিশুটি প্রতিবন্ধি রুপে জন্ম নিচ্ছে। সাধারন কিছু ঘটনা প্রবাহ দ্বারা বোঝা সম্ভব। ঘটনা প্রবাহসমূহ (চলবে)।

ডাঃ মোঃ লুৎফর রহমান
ডি,এইচ,এম,এস (বি.এইচ.বি.ঢাকা)
সভাপতি: হোপেস, গাইবান্ধা শাখা
প্রধান আলোচক, হোমিওপ্যাথি প্র্যাকটিশনার্স এসোসিয়েশন, গাইবান্ধা।
ফোনঃ ০১৭১৮-৬৫৯৯৩০




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ