1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১১:৪৩ আজ শনিবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি




করোনা: শারীরিক সম্পর্কের সময়ও মাস্ক পরার পরামর্শ কানাডার শীর্ষ চিকিৎসকের

  • সংবাদ সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৩ বার দেখা হয়েছে

করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য শারীরিক সম্পরকের সময়ও মাস্ক পরে থাকার পরামর্শ দিলেন কানাডার প্রধান মেডিক্যাল কর্মকর্তা ড. থেরেসা ট্যাম।

তিনি জানিয়েছেন, শুক্রাণুর মাধ্যমে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কম। তবে নতুন করে কারও সঙ্গে মিলিত হলে সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকছে। বিশেষ করে যদি চুম্বন করা হয়।

এ বিষয়ে থেরেসা বলেন, করোনা পরিস্থিতিতে সংক্রমিত হওয়া থেকে রক্ষা পাওয়ার জন্য অন্যদের সঙ্গে শারীরিক দূরত্ব বজায় রাখতে আমরা যা যা ব্যবস্থা নিচ্ছি, তার পাশাপাশি আরও কিছু করা যেতে পারে। সবাইকে বলব, চুম্বন এড়িয়ে চলুন, অন্য কারও মুখের কাছে মুখ নিয়ে যাবেন না, মাস্ক পরার মাধ্যমে মুখ ও নাক ঢেকে রাখুন, শারীরিক সম্পর্কে জড়ানোর আগে আপনার নিজের এবং সঙ্গীর মধ্যে করোনা উপসর্গ আছে কি না, সেটা দেখতে হবে। এই পরিস্থিতিতে শারীরিক সম্পর্কে না জড়ানোই সবচেয়ে ভালো।

থেরেসা আরও বলেন, যৌন স্বাস্থ্য সামগ্রিকভাবে স্বাস্থ্যের গুরুত্বপূর্ণ অঙ্গ। সতর্কতা অবলম্বন করে শারীরিকভাবে ঘনিষ্ঠ হওয়ার উপায় খুঁজে নেওয়া যেতে পারে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমরা এখনও পর্যন্ত যে সাফল্য পেয়েছি, তা যাতে কোনওভাবে নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

এখনও পর্যন্ত কানাডায় করোনা আক্রান্ত ১ লাখ ৩০ হাজারেরও বেশি। মৃত্যু হয়েছে ৯,১৪০ জনের। সম্প্রতি দেশটিতে নতুন করে সংক্রমণ আবারো বাড়ছে। সিএনএন, ডেইলি স্টার, গালফ নিউজ।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ