1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৮:২৯ আজ সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




ইউএনও ওয়াহিদাকে আইসিইউ থেকে স্থানান্তর, এখনও শংকামুক্ত নন

  • সংবাদ সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৯ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে আইসিইউ থেকে হাইডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চিকিৎসকেরা বলছেন, তাঁকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হবে। কারণ, যেহেতু তিনি মাথায় আঘাত পেয়েছেন সে কারণে তিনি এখনও পুরোপুরি শংকামুক্ত নন।

সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান অধ্যাপক মো. জাহেদ হোসেন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি ওয়াহিদা খানমের চিকিৎসায় আট সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বলেন, ‘৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণ শেষে তাঁকে এইচডিইউতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাঁকে আমরা এইচডিইউতে নিয়ে যাব। এইচডিইউর সার্ভিসটা একই হবে। নিবিড় পর্যবেক্ষণ চলবে। তবে তাঁকে আইসিইউতে রাখার প্রয়োজনীয়তা নেই। তাঁর ডান পাশ অবশ। সেটার কোনো উন্নতি এখনো হয়নি। এটার উন্নতি হবে, কীভাবে হবে, সেটা আমরা বলতে পারব না।’

চিকিৎসকেরা জানান, ওয়াহিদা খানমের শরীরের ডান পাশের উন্নতির জন্য তাঁকে ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে। তিনি কথা বলতে পারছেন। পরিবারের কথা জিজ্ঞেস করছেন। স্বামীর সঙ্গে কথা বলেছেন। এ থেকে বলা যায়, তিনি জ্ঞানের দিক থেকে স্বাভাবিক অবস্থায় আছেন।

ওয়াহিদা খানম শঙ্কামুক্ত কিনা, তা জানতে চাইলে অধ্যাপক মো. জাহেদ হোসেন বলেন, ‘৭২ ঘণ্টার অবজারভেশন গতকাল রোববার রাতে শেষ হয়েছে। আজ সকালে মেডিকেল বোর্ড বসেছে। বসে তাঁকে এইচডিইউতে স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি শঙ্কামুক্ত—এটা বলা যাবে না। যেহেতু তিনি মাথায় বড় একটা আঘাত পেয়েছেন, যেকোনো সময় যেকোনো কিছু ঘটতে পারে।’




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ