1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১:৫০ আজ শুক্রবার, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি




গাইবান্ধায় স্বপ্ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন স্থানীয় সরকার অধিদপ্তরের যুগ্মসচিব

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ২৬৯ বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্ত:

আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপি’র এর উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন (স্বপ্ন) প্রকল্পের গাইবান্ধা জেলার সাঘাটা ও ফুলছড়ি উপজেলার কার্যক্রম পরিদর্শন করলেন স্থানীয় সরকার অধিদপ্তরের যুগ্মসচিব ও স্বপ্ন প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

সাঘাটা উপজেলাধীন ভরতখালী ইউনিয়ন পরিষদে চলমান প্রকল্পের উপকারভোগী মহিলাদের জীবনদক্ষতা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অংশগ্রহণ করে উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন। এছাড়াও  তিনি ভরতখালী  ইউনিয়ন পরিষদ ও পারিবারিক বিরোধ নিরসন, নারী ও শিশু কল্যান স্থায়ী কমিটির সাথে মতবিনিময় সভা করেন।

সময় উপস্থিত ছিলেন স্থানীয়  সরকার অধিদপ্তরের উপ-পরিচালক রোখছানা বেগম,  স্বপ্ন প্রকল্পের জাতীয় প্রকল্প ব্যবস্থাপক ড. কাজল চ্যাটার্জী,  সাঘাটা উপজেলা নির্বাহী মোঃ মহীউদ্দিন জাহাঙ্গীর,  ভরতখালী  ইউপি চেয়ারম্যান শামসুল আজাদ শীতল স্বপ্ন প্রকল্পের আঞ্চলিক সমন্বয়কারী আহমাদুল কবীর আকন, গাইবান্ধা জেলা ব্যবস্থাপক জাহিদুল হক, জিইউবকর সমন্বয়কারী আফতাব হোসেন, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার  কিশোর কুমার সরকার, প্রকল্প সমন্বয়কারী দুলাল করিমসহ সাংবাদিক, জনপ্রতিনিধি ও ভরতখালী ইউনিয়ন পরিষদ ও পারিবারিক বিরোধ নিরসন, নারী ও শিশু কল্যান স্থায়ী কমিটির সদস্যবৃন্দ।
এরপর জেলা প্রশাসক, গাইবান্ধা এর সাথে প্রকল্পের অগ্রগতি এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে গাইবান্ধা সার্কিট হাউজ সভাকক্ষে মতবিনিময় সভা করেন। সভায় অংশগ্রহণ করেন গাইবান্ধা জেলা মোঃ আবদুল  মতিন, ডিডিএলজি  রোখছানা বেগমসহ স্বপ্ন প্রকল্প ও বাস্তবায়নকারী সংস্থার প্রতিনিধিবৃন্দ।

সকালে  স্বপ্ন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) এর সম্মেলন কক্ষে সংস্থার সিনিয়র ব্যবস্থাপনা টীম ও প্রকল্কভুক্ত কর্মীদের সাধেও প্রকল্পের সার্বিক অগ্রগতি নিয়ে মতবিনিময় করেন। এসময় স্বপ্ন প্রকল্পের জেলা সমন্বয়কারী জাহিদুল হক  প্রকল্পের অগ্রগতির উপস্থাপন করেন ।  মতবিনিময়কালে জাতীয় প্রকল্প পরিচালক বলেন, স্বপ্ন প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকার প্রকল্প। এই প্রকল্পের উপকারভোগী শতভাগই হত দরিদ্র নারী। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা করেছিলেন ঘরে ঘরে চাকুরী প্রদান করবেন। এই প্রকল্পটি শতভাগই হত দরিদ্র নারীদের চাকুরী প্রদানের প্রকল্প। তিনি আশা প্রকাশ করেন, স্বপ্ন প্রকল্পের ১ম ও ২য় চক্র যেভাবে স্বচ্ছতা ও সফলতার সাথে বাস্তবায়িত হচ্ছে, ৩য় চক্রটি সেভাবেই বাস্তবায়িত হবে এবং কাংখীত ফলাফল অর্জিত হবে।

জেলা প্রশাসের সাথে  মতবিনিময়কালে জেলা প্রশাসক বলেন, ৩য় চক্রের বাস্তবায়ন আরোও স্বচ্ছ ও সফলতার সাথে গাইবান্ধা জেলায় বাস্তবায়িত হবে। এতে প্রকল্পে লক্ষ্য অর্জনের সাথে দরিদ্র অসহায় নারীরা তাদের জীবনজীবিকার নিশ্চিত পথ খুঁজে পাবে বলে তিনি জানান।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ