1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১২:৫৪ আজ বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




অবসর নিলেন অধ্যক্ষ মাজহারউল মান্নান

  • সংবাদ সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৩২০ বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি:  উত্তর জনপদের অন্যতম সেরা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আহম্মদ উদ্দিন শাহ্ শিশু নিকেতন স্কুল ও কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাজহারউল মান্নান নানাবিধ প্রতিকূলতার কথা উল্লেখ করে স্বেচ্ছা অব্যাহতি গ্রহণ করেন। এই সাথে তিনি তার ৫৫ বছরের বর্ণাঢ্য শিক্ষকতা জীবনের অবসান ঘটালেন। ১৯৯৯ সালে কারমইকেল কলেজ থেকে অবসর গ্রহণ করার পর তিনি এই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন। ২০১৬ সালে অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ রমজান আলীর মৃত্যু হলে তিনি তার স্থলাভিষিক্ত হন। অধ্যাপক মান্নানের ২০ বছর চাকুরি কালে এই প্রতিষ্ঠানের বেশিরভাগ উন্নতি সাধিত হয়। সরকার কিংবা অন্য কোনো উৎস থেকে কোনো প্রকার সাহায্য সহযোগিতা ছাড়াই এর বিশাল অবকাঠামো, বিপুল পরিমাণ স্থাবর সম্পদ, পাবলিক পরীক্ষার ঈর্ষণীয় ফল, হাজার হাজার শিক্ষার্থীর ভর্তির চাপসহ নানাবিধ উন্নতির কারণে এই প্রতিষ্ঠান এতদঞ্চলে শিক্ষার বাতিঘর বলে খ্যাতি অর্জন করে। অভিভাবকদের কাছে এই প্রতিষ্ঠানের সব চেয়ে আকর্ষণীয় দিক হলো শিক্ষ্ার্থীদের শৃঙ্খলা ও নিরাপত্তা। আর এটার মূল কারিগর হচ্ছেন বর্তমান অধ্যক্ষ জনাব মাজহারউল মান্নান।
তিনি তার কলেজ শিক্ষকতা জীবন শুরু করেন ১৯৬৭ সালে নলডাঙ্গা কলেজের প্রতিষ্ঠাতা (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ হিসেবে। এরপর গাইবান্ধা কলেজে দীর্ঘদিন চাকুরি করার পর বদলী হয়ে যান রংপুর কারমাইকেল কলেজে। তিনি সেখানেই ১৯৯৯ সালের অক্টোবরে অবসর গ্রহণ করেন।
তুমুল ছাত্রপ্রিয়, তারুণ্যদীপ্ত এই প্রবীণ শিক্ষক বহুমাত্রিক প্রতিভার অধিকারী। তিনি একাধারে শিক্ষক, লেখক, সমাজসেবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তার বেশ কয়টি প্রকাশনার মধ্যে ‘চোখ ভেসে যায় জলে’ শীর্ষক আত্মজৈবনিক গ্রন্থটি সারাদেশে ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে।
স্থায়ীভাবে অবসর গ্রহণ করার পর লেখালেখি ও দেশ ভ্রমণের মধ্য দিয়ে বাকী জীবন কাটাবেন বলে অধ্যাপক মান্নান এই প্রতিবেদককে জানান।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ