1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৯:১৮ আজ সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




আশামনির আশার আলো প্রজ্জ্বলিত করলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সা:সম্পাদক বিপ্লব

  • সংবাদ সময় : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ১১০ বার দেখা হয়েছে

আনোয়ার হোসেন,কুড়িগ্রাম প্রতিনিধি :
“অর্থাভাবে মেধাবী আশামনির আশা ভঙ্গের উপক্রম” এই শিরোনামে বিভিন্ন পত্রিকায় গত ২৭ জুলাই একটি সংবাদ প্রকাশিত হলে তা কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লবের নজরে আসে। তিনি তখনই ঘোষণা দেন আশামনির উচ্চ মাধ্যমিকে পড়ালেখার যাবতীয ব্যয়ভার বহন করবেন।
এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আশামনির কলেজে ভর্তি ও বই কেনা বাবদ নগদ পাঁচ হাজার টাকা তার হাতে তুলে দিয়ে তার উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার স্বপ্ন বাস্তবায়নের সুচনা করেন। তিনি এসময় আশামনির উচ্চ মাধ্যমিকে পড়ালেখার যাবতীয় ব্যয়ভার বহনের নিশ্চয়তাও প্রদান করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি রেজাউল করিম রেজা, সাংবাদিক রফিকুল হক রফিক, রাজারহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম প্রমুখ।
উল্লেখ্য, আশামনি পানিমাছকুটি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে পিএসসি পরীক্ষায় জিপিএ- ৪.৭৫ ও জেএসসি পরীক্ষার জিপিএ-৫ পেয়েছিল। ফুলবাড়ী জছিমিঞা সরকারী মডেল উচ্চ বিদ্যালয় হতে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়ার কৃতিত্ব অর্জন করেন।
আশামনির পিতা একজন দিনমজুর, মা অন্যের বাড়িতে কাজ করে এবং উচ্চ মাধ্যমিক পাশ একমাত্র ভাই আশরাফুল করোনাকালে সদ্য চাকুরীচ্যুত গার্মেন্টস কর্মী।
এই দৈন্যদশাতেও আশামণির স্বপ্ন সে লেখাপড়া চালিয়ে উচ্চ মাধ্যমিকেও ভালো ফলাফল করে মেডিকেল কলেজে ভর্তি হবে। এবং লেখাপড়া শেষ করে একদিন ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করবে।
এব্যাপারে কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব জানান, অবহেলিত এই জেলাকে আলোকিত করতে শিক্ষার বিকল্প নেই। নতুন প্রজন্মকে সুশিক্ষিত করতে পারলেই আমরা আমাদের স্বপ্নের জন্মভূমি গড়তে পারবো। ইচ্ছে থাকার পরও উচ্চ শিক্ষায় পড়তে পারবে না এটা মেনে নিতে আমার কষ্ট হয়। শুধু আশামনি নয় যে কেউ অভাবে পড়াশোনা চালাতে সমস্যা হলে জানাবেন। আমি দায়িত্ব নিয়েছি আশামনির কিন্তু সবার দায়িত্ব নিয়েছে বাংলার মমতাময়ী মা, সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ