1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৪:২৪ আজ বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




কুড়িগ্রামের চিলমারীতে গেল বন্যায় ভেঙ্গে যাওয়া রাস্তা মেরামত না করায় অর্ধ লক্ষ মানুষের দুর্ভোগ চরমে

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ১৮৯ বার দেখা হয়েছে

আনোয়ার হোসেন,কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামের চিলমারী উপজেলার বালাবাড়ীহাট এলাকার একটি রাস্তা দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ায় জনদূর্ভোগ চরমে পৌঁছেছে। এ রাস্তা মালেকের মোড় থেকে গাবেরতল বাজারগামী রাস্তাটি বিগত বছরের বন্যায় ভেঙ্গে যায়। কিন্তু তখন থেকে এ পর্যন্ত এ রাস্তাটি মেরামত না করায় এ এলাকার প্রায় অর্ধ লাখ মানুষের দুর্ভোগ এখন চরমে।
ওই সময় বন্যার পানির প্রবল ¯্রােতের তোড়ে রাস্তাটি ভেঙ্গে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়। ফলে এ রাস্তা দিয়ে পথচারী ও যানবাহন চলাচল দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে। এলাকাবাসী গর্ত পারাপারে জীবনের ঝুঁকি নিয়ে একটি বাঁশের ওপর দিয়ে দীর্ঘদিন যাবত চলাচল করছে। চিলমারী উপজেলার পুঁটিমারী, কাঁচকোল হাট, রাণীগঞ্জ, ঠগের হাট, ফকিরের হাট, ব্যাপারীর বাজার, নয়ারহাট ও সর্দার পাড়া এলাকার প্রায় ৫০ হাজার মানুষ তাদের প্রয়োজনীয় কাজ করতে এ রাস্তার ওপর দিয়ে যাতায়াত করতে হয়।
এছাড়াও জরুরী কাজে জেলা শহরের সাথে যোগাযোগ করতে ট্রেন ও বাস ধরতে বালাবাড়ী হাট রেলস্টেশন কিংবা বাস স্ট্যান্ডে যেতেও এ রাস্তা দিয়ে যাতায়াত করে থাকে এ গ্রামগুলোর মানুষজন। এছাড়াও বালাবাড়ীহাট এলাকায় অবস্থিত বিদ্যুত সাব স্টেশন, থানাহাট ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন ভূমি অফিস, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র ও বালাবাড়ীহাট বাজারে যাতায়াত করতে হয় অনেক মানুষকে এ রাস্তা দিয়ে।
স্থানীয় মুক্তিযোদ্ধা ওলি আহম্মেদ জানান, ব্রিজ নির্মাণ ও রাস্তা মেরামতের কাজ দ্রুত শুরু করা না হলে এখন চলছে টানা বৃষ্টি। আবার কয়েকদিনের মধ্যেই চলতি বর্ষা মৌসুমে বৃষ্টি ও বন্যার পানি ঢুকে পড়লে আরো সমস্যা বাড়বে। তাছাড়া মানুষের দুর্ভোগ কমবেনা। তিনি সরকারের প্রতি সংস্কারের দ্রুত দাবি জানান।
অপরদিকে, গাবেরতল এলাকায় অবস্থিত কেডিএবি স্কুল এন্ড কলেজ, বিএম কলেজ, সোনারী পাড়া মীমছিন মাদ্রাসা, সোনারী পাড়া প্রাথমিক বিদ্যালয় ও গাবেরতল বাজারে যাতায়াত করতে হয় এই রাস্তা।
উল্লেখ্য, পুটিমারী এলাকায় অবস্থিত চিলমারী ভাসমান তেল ডিপোতে তেল সংগ্রহে ট্যাংক লড়ী, ট্রাক, ট্রাক্টর ইত্যাদি ভারী যানবাহন চলাচল বন্ধ থাকায় তেল সরবরাহেও বিঘœ ঘটছে বলে জানান এখানকার বাসিন্দারা।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী সাদেকুল আলম বলেন, রাস্তাটির ভেঙ্গে যাওয়া অংশ ও ঝুঁকিপূর্ণ ব্রিজের অংশে বন্যা পুণর্বাসন প্রকল্পের মাধ্যমে সংস্কারের জন্য উদ্যোগ নেয়া হয়েছে।প্রকল্পটি অনুমোদন হলে দ্রুত সংস্কার করা হবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ