1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১১:৫৯ আজ বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি




করোনায় বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত

  • সংবাদ সময় : রবিবার, ৭ জুন, ২০২০
  • ১২৯ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রতিনিয়ত হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে ভারতে। ইতোমধ্যে দেশটি বিশ্বে আক্রান্তের সংখ্যায় করোনায় বিপর্যস্ত দেশ স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে অবস্থান করছে।

এই রিপোর্ট লেখার সময় জনস হপকিন্স ইউনিভার্সিটির দেয়া সর্বশেষ পরিসংখ্যানে জানানো হয়, পঞ্চম অবস্থানে থাকা ভারতে মোট আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ৬২২ জন। মারা গেছে ৬ হাজার ৯৪৬ জন।

অন্যদিকে শীর্ষ ছয়ে অবস্থান করা স্পেনের করোনা আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৩১০ জন। এছাড়া ভারতের একধাপ উপরে অবস্থান করা যুক্তরাজ্যে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজার ২৯২ জন। এর উপরে অবস্থান যথাক্রমে রাশিয়া, ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের।

শনিবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ৯ হাজার ৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা দেশটিতে একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ।

কয়েক দিন যাবত দেশটিতে প্রতিনিয়ত ৮ হাজারের উপরে করোনায় আক্রান্ত হচ্ছে। সেইসঙ্গে প্রায় প্রতিনিয়ত ভাঙছে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। লকডাউন শিথিলের পর থেকে দেশটিতে সংক্রমনের হার অনেক উর্ধমুখী।

দেশটিতে করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। প্রদেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ২ হাজার ৮শ’ ৪৯ জনের। এর পরেই অবস্থান তামিল নাড়ু, গুজরাট ও দিল্লির। এন ডি টিভি, জন হপকিন্স ইউনিভার্সিটি।

 




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ