1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:৩২ আজ বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি




ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশবাড়ির সাংবাদিক রতন গ্রেপ্তার

  • সংবাদ সময় : বুধবার, ২৭ মে, ২০২০
  • ৪৪৩ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: করোনার মহামারীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাস চালানোর সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক মানবজমিনের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম রতনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সকালে পলাশবাড়ী উপজেলা সদরের তার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিকালেই আদালতের মাধ্যমে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়েছে।
পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান জানান, গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং ফাতেমা পরিবহনের মালিক আব্দুস সোবাহান ওরফে বিচ্চুর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।
ওসি মাসুদুর জানান, গণপরিবহন চলাচলে সরকারি নিষেধাজ্ঞার মধ্যে বাস চালিয়ে ধরা পড়ে ফাতেমা পরিবহন। সেসব ঘটনায় ট্রাফিক আইনে মামলা করে জরিমানা আদায়ও করা হয়। তবে এরপরও ফাতেমা পরিবহন মহাসড়কে বাস চালিয়ে আসছিল।

এ পরিস্থিতিতে সাংবাদিক রতন ফেসবুকে ওই শ্রমিক নেতার নাম উল্লেখ করে পোস্ট দেন। তাতে তিনি উল্লেখ করেন যে মহাসড়কে বাস চলাচলে বাধা দিলে পুলিশকে চাপা দিয়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছেন ওই শ্রমিকনেতা। এ প্রেক্ষিতে এই মামলা হয়েছে।
সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের আইনজীবী শাহনেওয়াজ খান জানান, গাইবান্ধার পলাশবাড়ী আমলী আদালতে অনলাইনে সাংবাদিক রতনের জামিন আবেদন করা হয়। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উপেন্দ্র চন্দ্র দাস আবেদনের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠান। গত ১২ মে এ নিয়ে শ্রমিক নেতা আব্দুস সোবাহান ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশবাড়ী থানায় এ মামলা করেন।।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ