1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:৪৩ আজ বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি




করোনা ভাইরাস: উহানে ৯ দিনে ৯০ লাখ নমুনা পরীক্ষা

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ১৭৭ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহানে মাত্র ৯ দিনে ৬.৫ মিলিয়ন, অর্থাৎ ৬৫ লাখ মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে সিএনএন। েখবরে বলা হয়, চলতি মাসের শুরুর দিকে উহানে আবাসিক কমপ্লেক্সে নতুন করে ছয়টি করোনা ভাইরাস সংক্রমণের ঘটনা ঘটে। এরপর কর্তৃপক্ষ শহরের সব বাসিন্দাদের নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি জানিয়েছে, ১৫ থেকে ২৩ মে পর্যন্ত ৯০ লাখের বেশি বাসিন্দার সোয়াব সংগ্রহ করা হয়েছে। যা উহানের মোট জনসংখ্যার ৮০ শতাংশ। উহানের সব এলাকাতেই নমুনা সংগ্রহের জন্য বুথ বসানো হয়েছে। এছাড়া স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করছেন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ চার লাখ ১৬ হাজার ১৮৩ জনের করোনা ভাইরাস পরীক্ষা করা সম্ভব হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, চীনে করোনা ভাইরাসে মারা গেছে চার হাজার ৬৩৪ জন। আর আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৯২ জন। তবে বিশ্বে করোনায় সবচেয়ে খারাপ অবস্থায় আছে যুক্তরাষ্ট্র। সেখানে মারা গেছে ৯৯ হাজার ৮৮৩ জন। আর আক্রান্ত হয়েছে ১৭ লাখের বেশি।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ