1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় ভোর ৫:৩৭ আজ মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি




রাষ্ট্রপতি পুত্র এমপি ছাড়াও ব্যক্তি তৌফিক যেমন

  • সংবাদ সময় : বুধবার, ২০ মে, ২০২০
  • ৩৯২ বার দেখা হয়েছে
তুষার মাহমুদ, কিশোরগঞ্জ  থেকে: বঙ্গভবন থেকে ন্যাম ভবন, আট্টালিকা থেকে কুড়েঘর,বন্ধুর থেকে সমতল, বৃদ্ধ থেকে যুব,ছোট থেকে বড়, নেতা-কর্মী, শত্রু থেকে মিত্র  সবজায়গায় এবং সবার সাথেই  যিনি নিজেকে সম্যক অভিযোজন করে চলতে পারেন তিনি হচ্ছেন কিশোরগঞ্জ ৪ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ও মহামান্য রাষ্ট্রপতির জ্যৈষ্ঠ তনয় জনাব রেজওয়ান আহাম্মদ তৌফিক।কিন্তু সকল পরিচয়ের উর্ধ্বে ব্যক্তি পরিচয় হিসেবে জনাব রেজওয়ান আহাম্মদ তৌফিক  সাদা হাস্যোজ্জ্বল,রসিক  আনন্দপ্রিয় ও অতি সাধারণ একজন নিরহংকারী  মানুষ।।আর দশজন সাধারণ  মানুষের মতই তার নিত্য দৈনন্দিন চলা।কথায় আছে নাম মানুষকে বড় করে না বরং মানুষই নামকে বড় করে।।তিনি তার কথন,বলন ও চলনের মাধ্যমে ইতোমধ্যে সকলের চিত্তাকর্ষণ করে নিয়েছেন।।তার কাছে ছোট-বড় সবার গুরুত্ব এক। একজন এমপি হয়েও ভাটির মানুষের সাথে ভাবের আদান-প্রাদানের সুবিধার্থে তাদের নিজেদের মত করে নিজস্ব ভাষায় কথা বলে।আর এই সাধারণ দিকটি তাকে পৌছিয়ে দিয়েছে এক অনন্য অসাধারণ মর্যাদায়।তার পিতা মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ তিনিও  একজন মাটির মানুষ। সারাজীবন সাধারণ জীবনযাপন অতিবাহিত করেছেন এবং এখনো তাই করছেন।।তিনি এখনো বিভিন্ন সভা-সমাবর্তনে আঞ্চলিকতার প্রতি সম্মান রেখে উনার নিজস্ব ভাষায় কথা বলেন,অতি -সাধারণ পোশাক-আশাক পরিধান করেন।পিতার স্বীয় কৃতি ধ্বজা ধরে এমপি তৌফিকও এভাবেই সাধারণ জীবনযাপন অতিবাহিত করছেন।ভাটির মানুষ তাদের যেকোনো প্রয়োজনে এমপি তৌফিককে তাদের পাশে পায়।আর এমপি তৌফিকের সবচেয়ে মনধাঁধানো দিক হচ্ছে তিনি বছরের সিংহভাগ সময়টুকু তার নির্বাচনী এলাকায় থাকেন। এলাকার মানুষের সুখ-দুঃখের অংশীদার হোন।এলাকার মানুষের প্রয়োজন,সুবিধা -অসুবিধার কথা চিন্তা করে নানান উন্নয়নমূলক কর্মকাণ্ড করে যাচ্ছেন।সাম্যের বোধকে মর্মে ধারণ করে শত্রু-মিত্র সকলকেই তিনি সমান লোচনে দেখেন।বর্তমান দেশের এই অসুস্থ সময়েও তিনি তার নির্বাচনী এলাকায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম করে যাচ্ছেন।গরীব, দুঃখি অসহায় মানুষের সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে ত্রান উপহার দিচ্ছেন।ঈদের জন্য দিচ্ছেন ঈদ উপহার যেন অসহায় মানুষেরা ঈদের গূঢ়  অর্থ বজায় রেখে হাসি-খুশিতে ঈদ উদযাপন করতে পারে। কবি হেমচন্দ্রের ভাষায় বলা যায় “মহাজ্ঞানী, মহাজন যে পথে করে গমন,
হয়েছেন প্রাতঃস্মরণীয়,সেই পথ লক্ষ করে স্বীয় কৃতি ধ্বজা ধরে আমরাও হবো বরনীয়।” কবির এই চরণটি যেন অক্ষরে অক্ষরে ব্যক্তি তৌফিকের জীবনে প্রভাব ফেলছে।।
মানুষ বেঁচে থাকে তার কর্মের মাধ্যমে, বয়সের মধ্যে নয়।।সেরূপ এমপি তৌফিকও তার নিজ কৃত কর্মের জন্য মানুষের মনে জায়গা করে নিয়েছেন। তার সাধরণতাই তাকে অসাধারণ মর্যাদায় আসীন করেছেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ