1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৮:৪৯ আজ সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




শর্তসাপেক্ষে ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন

  • সংবাদ সময় : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ১২১ বার দেখা হয়েছে
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ বুধবার (৬ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অুনষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জনাব, এ জেড এম নূরুল হক।
পবিত্র রমজান মাস উপলক্ষে দোকান পাট খোলা রাখার বিষয়ে আয়োজিত এই সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব, এ.কে.এম. তাজকির-উজ-জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব, মোহাম্মদ মাহবুব আলম খান, সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব, মো. আলমগীর হোসেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব, জহিরুল ইসলাম, চেম্বার পরিচালক জনাব, শহিদুল ইসলাম।
সভায় সর্বসম্মতিক্রমে রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকান-পাট খোলা রাখার সিদ্ধান্ত হয়। তবে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পালন করতে হবে। নিজ উদ্যোগে সকল মার্কেটের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে বা দোকানে আগত ক্রেতাদেরকে হাত ধুয়ে প্রবেশ করতে হবে। দোকান মালিক ও সেলস ম্যানদের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পণ্যসামগ্রী ঢাকা বা অন্য কোনো স্থান থেকে চাঁপাইনবাবগঞ্জে আসার সময় প্রবেশ মুখে জীবাণূ মুক্ত করে নিতে হবে। মার্কেটগুলোর চারপাশে সচেতনতামূলক মাইকিং করতে হবে। প্রতিটি দোকানে স্বেচ্ছা সেবক নিয়োগ করতে হবে, তারা ক্রেতাদের হাত ধুতে এবং নিরাপদ দূরত্ব বজায় রাখতে সহযোগিতা করবে। কোনোভাবেই সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি ভঙ্গ করা যাবে না। যারা ভঙ্গ করবে তাদের দোকান বন্ধ করে দেয়া হবে। অবিলম্বে মার্কেট গুলোর ব্যবসায়ীদের নিয়ে সভা করে জেলা প্রশাসনকে অবহিত করার জন্য বলা হয়।
স্বাস্থ্য বিধি তথা সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন।
জেলা প্রশাসক জনাব, এ জেড এম নূরুল হক বলেন-আমাদের সকলের প্রচেষ্টায় এই চাঁপাইনবাবগঞ্জ জেলা আল্লাহর রহমতে এখনও করোনামুক্ত রয়েছে। এটাকে ধরে রাখতে সকলকে সজাগ থাকতে হবে।
সকল শর্ত মেনে আগামী ১০ মে এর আগেই দোকানপাট খুলে দেয়ার অনুরোধ জানান ব্যবসায়ী নেতৃবৃন্দ। ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ডিসি মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. সবুর, নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোখলেসু রহমান ও সাধারণ সম্পাদক আশরাফুল হোসেন, শঞীদ সাটু হল মার্টের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল জলিল, ক্লাব সুপার মার্কেটের সভাপতি জাকারিয়া হোসেনসহ বিভিন্ন মার্কেটের নেতৃবৃন্দ।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ