1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৬:২৩ আজ শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি




৮ মে থেকে সীমিত পরিসরে চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট

  • সংবাদ সময় : শনিবার, ২ মে, ২০২০
  • ১৮১ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে আন্তর্জাতিক রুটের পাশাপাশি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বন্ধের প্রায় দেড় মাস পর শুধু অভ্যন্তরীণ রুটের ফ্লাইট কিছুটা শিথিল করা হচ্ছে। আগামী ৮ মে থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু হতে যাচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে মোকাব্বির হোসেন যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়া আরও তিনটি বেসরকারি বিমান সংস্থা। এগুলো হল ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার এবং রিজেন্ট এয়ারওয়েজ।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, অভ্যন্তরীণ রুটে ৮ মে থেকে সীমিত পরিসরে ফ্লাইট চালু হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলবে। কম সংখ্যক ফ্লাইট চলবে। এছাড়া প্রতিটি ফ্লাইটে ধারণক্ষমতার সর্বোচ্চ ৭৫ শতাংশ যাত্রী বহন করা যাবে।

দেশের অভ্যন্তরে বাংলাদেশ বিমান ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর, বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করে।

উল্লেখ্য, গত ২১ মার্চ রাত ১২টা থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথমে ১০টি দেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করে বাংলাদেশ। পরে আন্তর্জাতিক সব বিমান চলাচল বন্ধের পাশাপাশি অভ্যন্তরীণ রুটেও সব ফ্লাইট বন্ধ করে দেয়া হয়।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ