1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১১:১৮ আজ শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি




রমজানে করোনা মোকাবেলায় জবিয়ানদের পাশে দাঁড়ানোর আহবান শিক্ষার্থীদের

  • সংবাদ সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ২৩৯ বার দেখা হয়েছে
জবি প্রতিনিধি:
“করোনা মোকাবেলায় জবিয়ানের পাশে জবিয়ান” নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ডোনার সংগ্রহ ও উপহার (আর্থিক সহায়তা)দিয়ে সহপাঠী,ছোট ভাই-বোন,বড় ভাই-বোনদের পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবির) সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। এবার রমজানেও আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়ানোর আহবান সাবেক-বর্তমান শিক্ষার্থীদের।
করোনাভাইরাসের কারণে সারা পৃথিবীসহ বাংলাদেশের স্থবির প্রায় অবস্থা।এই ভাইরাসের কালো থাবার হাত থেকে দেশের সকল শিক্ষার্থীদের সুরক্ষা ও নিরাপদ থাকার কথা বিবেচনা করে সরকার গত ১৭ই মার্চ হতে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছেন।এর পাশাপাশি দেশের প্রায় সকল সরকারি -বেসরকারি অফিসও বন্ধ রাখার স্বীদ্ধান্ত নেন।শিক্ষাপ্রতিষ্ঠান  ও কর্মপ্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের পরিবারের কথা বিবেচনা করে জবির একদল শিক্ষার্থীদের নিরলস প্রচেষ্টার ফলে “করোনা মোকাবেলায় জবিয়ানের পাশে জবিয়ান” নামক একটি উপহার(আর্থিক সহায়তা) সামাজিক মিডিয়ার মাধ্যমে ডোনার সংগ্রহ করে অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তা করে যাচ্ছে।এতে অংশ নেয় জবির সাবেক-বর্তমান শিক্ষার্থীসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলীরাও।সকলে মিলে অস্বচ্চল জবিয়ানদের প্রতি ভালবাসার হাত বাড়িয়ে দিয়েছেন। এখন পর্যন্ত ২০ দিনে ২৩৩ জন শিক্ষার্থীকে মোট ৩ লাখ ২৩ হাজার ৫শ টাকা উপহার হিসেবে দেওয়া হয়।ইতোমধ্যে জবি শিক্ষার্থীদের এই মহান উদ্যোগটি দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো অনুসরণ করতে শুরু করেছে।
আজ ২৫ এপ্রিল রোজ শনিবার থেকে পবিত্র রমাজন শুরু হয়েছে।রমজান মাস উপলক্ষে “যাকাতের একটি অংশ হোক জবিয়ানদের” এই প্রতিপাদ্যে জবি পরিবারের পাশে থাকার জন্য সাবেক-বর্তমান শিক্ষার্থীসহ সম্মানিত শিক্ষকদেরকে আহবান জানান শিক্ষার্থীরা।
এ বিষয়ে শিক্ষার্থীদের পক্ষে জবির ৮ম ব্যাচের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাইসুল ইসলাম নয়ন বলেন -জবিয়ানদের পাশে থেকে তাদের মুখে হাসি ফোটানোর আর একটি ক্ষুদ্র প্রচেষ্টা আমাদের।আমি জবির সাবেক-বর্তমান শিক্ষার্থী এবং সম্মানিত শিক্ষকদেরকে অনুরোধ করবো যেন উনারা উনাদের যাকাতের একটি অংশ জবিয়ানদেরকে উপহার হিসেবে দেন।সবাই এগিয়ে এলে এই রমজানেও জবিয়ানদের হাসি অক্ষুণ্ণ থাকবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ