1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১০:২৫ আজ বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




চাঁপাইনবাবগঞ্জে ১৩২ আসামীর সাঁজা মওকুফের সুপারিশ

  • সংবাদ সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১৯৯ বার দেখা হয়েছে
 চাঁপাইনবাবগঞ্জ  প্রতিনিধি:
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের কারনে সারাদেশে অপেক্ষাকৃত কম সাজাপ্রাপ্ত এবং আর খুব বেশি দিন সাঁজা নেই এমন আসামীদের সাঁজা মওকুফ করে মুক্তি দেয়ার উদ্যোগ নেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার কর্তৃপক্ষ ১৩২ জন  আসামীর তালিকা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রেরণ করেছে। তবে মাসখানেক আগেই এই তালিকা মন্ত্রণালয়ে পাঠালেও এখন পর্যন্ত কোন নির্দেশনা আসেনি জেলা কারাগার কর্তৃপক্ষের কাছে।  বিষয়টি নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের জেলার  মো. ইসমাইল হোসেন জানাান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ১৩২ জনের যে তালিকা পাঠানো হয়েছে তার মধ্যে রয়েছে যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামীসহ বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আসামী। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরবর্তী নির্দেশনা পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।
জেলা কারাগারের এই কর্মকর্তা আরো জানান, আসামীদের করোনা ভাইরাস সংক্রমণ ছাড়াও বিভিন্ন চিকিৎসা সহায়তা দেয়ার জন্য জেলা কারাগারে একজন চিকিৎসক রয়েছেন।
উল্লেখ্য, সারা বিশ্বের বিভিন্ন দেশে ইতোমধ্যেই কম সাঁজা রয়েছে এমন আসামীদের সাজা মওকুফ করা হয়েছে। শুধুমাত্র এশিয়ার দেশ ইরানেই ৪২ হাজার আসামীকে মুক্তি দিয়েছে সে দেশের সরকার।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ