1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১০:৪৬ আজ রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি




কুড়িগ্রাম থেকে জয়দেবপুর যাচ্ছে কৃষি শ্রমিক

  • সংবাদ সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১৪৬ বার দেখা হয়েছে

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:
কোয়ারেন্টাইনের নিয়ম মেনে কুড়িগ্রামের উলিপুর থেকে ১২০ জন কৃষি শ্রমিক ধান কর্তনের জন্য গাজীপুর জেলার জয়দেবপুর পাঠানো হয়েছে। গতকাল  দিবাগত রাতে উলিপুরের হাতিয়া ইউনিয়নের বাগুয়া অনন্তপুর উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ফাহমিদা হক নামের ৩টি কোচে তারা রওনা হন।
জানা গেছে, উপজেলার হাতিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১২০ জন কৃষি শ্রমিক করোনা ভাইরাস কারণে দীর্ঘদিন থেকে কর্মহীন ছিলেন। পরিবহন সমস্যাসহ প্রয়োজনীয় অনুমতির জন্য এসব শ্রমিক উপজেলা নির্বাহী অফিসার বরাবর জয়দেবপুর যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থার জন্য আবেদন করেন। এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের অনুমতিক্রমে স্বাস্থ্য পরীক্ষা শেষে শুক্রবার সন্ধ্যায় জয়দেবপুরের উদ্দেশ্যে এসব শ্রমিক রওনা করেন।
এসময় উপস্থিত ছিলেন, হাতিয়া ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, ওই ইউনিয়নের দায়িত্বরত পুলিশ কর্মকতার্ এ এসআই সঞ্জয় কুমার, ফাহমিদা হক নাইট কোচের মালিক ফজলুল হক প্রমূখ।
ধান কাটতে যাওয়া শ্রমিক রফিকুল, কালাম ও সামাদ জানান, কর্মহীন অবস্থায় থেকে পরিবার নিয়ে খাদ্য সংকটে ছিলাম, তাই প্রশাসনের ব্যবস্থাপনায় আমরা যেতে পারছি।
হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেন বলেন, গাড়িতে সামাজিক দুরত্ব তৈরি করে দুই সিট মিলে একজন করে বসিয়ে পাঠানো হচ্ছে। গত বুধবার আমরা ৩১ জন শ্রমিককে জয়দেবপুর পাঠাতে সক্ষম হয়েছি। আশাকরি পর্যায়ক্রমে আগ্রহী শ্রমিকদের পাঠানো হবে বলেও জানান তিনি।
কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক ড. মোস্তাফিজার রহমান প্রধান জানান, প্রানঘাতি করোনা ভাইরাসের কারণে জেলার হাজার হাজার কৃষি শ্রমিক বসে আছে। সরকারের দিক নির্দেশনা মেনে যারা কাজে যেতে ইচ্ছুক তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে আইন শৃংখলা বাহিনীর সহযোগিতা নিয়ে ধান কাটতে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। এপর্যন্ত জেলা থেকে ২৬৩ জন শ্রমিককে পাঠানো হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, কর্মহীন মানুষগুলোর কাজের সুযোগ সৃষ্টি একই সঙ্গে হাওরসহ যে সমস্ত এলাকায় ধান পাকতে শুরু হয়েছে সে সমস্ত এলাকায় ধান ঘরে তুলতে সরকারের নির্দেশনা মোতাবেক কৃষি শ্রমিকদের জেলার বাইরে পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। তবে কৃষি শ্রমিকদের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে পাঠানো হচ্ছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ