1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:৩২ আজ বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি




সাঘাটা-সাদুল্যাপুরে করোনাভাইরাস শনাক্ত দু’জনই যুবক

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ১৫২ বার দেখা হয়েছে

সোমবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ৮টায় জেলা সিভিল সার্জন এবিএম আবু হানিফ বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্ত দুই যুবকের বাড়ি সাঘাটা ও সাদুল্ল্যাপুর উপজেলায়।  তাদেরকে গাইবান্ধা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হচ্ছে।

এ নিয়ে জেলায় করোনাভাইরাস পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো আট জনে। এদের মধ্যে প্রথম পাঁচজনের দুইজন আমেরিকা প্রবাসী ও তাদের সংস্পর্শে আসা তিন জন। অপর তিনজনের নারায়ণগঞ্জ ফেরত দুই জন ও ঢাকা ফেরত এক জন।

সোমবার রাত পোনে ৯টার দিকে সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব জানান, আক্রান্ত এই যুবকের বয়স ২৮। উপজেলার ধাপেরহাট ইউনিয়নের বাসিন্দা এই যুবক নারায়ণগঞ্জের একটি পোষাক কারখানার কর্মী। গত ৪দিন আগে বাড়ি ফিরেছে। তার সংস্পর্শে আসা তার বাড়ির ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ও গ্রামটিকে লকডাউন করা হয়েছে।

অন্যদিকে, সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিউদ্দীন জাহা্ঙ্গীর জানান,  উপজেলার কামালেরপাড়া ইউনিয়নের ৩০ বছর বয়সী এই যুবক ঢাকায় দিনমজুরের কাজ করতো। গত ৪-৫ দিন আগে সে বাড়ি ফিরেছে। তার সংস্পর্শে আসা তার বাড়ির ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন এবিএম আবু হানিফ বলেন, “ওই দুই ব্যক্তির উপাত্ত সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষা কেন্দ্রে ঢাকায় পাঠানো হয়েছিল। সোমবার প্রতিবেদন পাওয়া গেছে। দুইজনের ফল পজিটিভ এসেছে। ওই দুই ব্যক্তির সংস্পর্শে যারা এসেছিলেন এখন তাদের খোঁজ করা হচ্ছে।”

প্রসঙ্গত, গত ২২ মার্চ জেলায় প্রথমবারের মতো দুইজন আমেরিকা প্রবাসীর করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়। পরে তাদের সংস্পর্শে আসা আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়। এতে জেলা জুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। পরবর্তীতে গত ৫-৬ দিন ধরে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে অসংখ্য লোক গাইবান্ধায় ফিরতে থাকে। কোনোভাবেই তা নিয়ন্ত্রণ করা সম্ভব না হওয়ায় গত শুক্রবার (গত ১০মার্চ) গাইবান্ধাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ