1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:১৮ আজ বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি




করোনা ঝুঁকি নিয়ন্ত্রণ ও প্রতিরোধে গণ উন্নয়ন কেন্দ্রের হ্যান্ড ওয়াশ সেবা কেন্দ্র

  • সংবাদ সময় : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ১৫৫ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাস সংক্রম ঝুঁকি প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে)  গাইবান্ধা শহরের ৫ টি স্থানে জনগুরুত্বপূর্ণ স্থানে “হ্যান্ড ওয়াশ পয়েন্ট” স্থাপন করেছে। ভাইরাস সংক্রমন রোধ এবং  জনসচেতনতায় লক্ষে এই পদক্ষেপ গ্রহণ করা হয়।  শহরের আধুনিক সদর হাসপাতাল, হকার্স মার্কেট, জেলা পরিষদ গেইট, পুরাতন জেলাখানা মোড় ও বড় কালিবাড়ী মোড়ে এই হ্যান্ড ওয়াশিং পয়েন্ট স্থাপন করা হয়।
প্রতিটি পয়েন্টে সার্বক্ষণিক বিশুদ্ধ পানি ও সাবানের সুবিধাসহ একইসাথে তিনজন হাত পরিস্কার করতে পারবেন। যারা বিশেষ প্রয়োজনে চিকিৎসা কিংবা নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ক্রয়-বিক্রয়ে বাড়ির বাহিরে আসবেন তাদেরকে হ্যান্ড ওয়াশিং পয়েন্টে কমপক্ষে ২০ সেকেন্ট যাবৎ হাত পরিস্কারের জন্য অনুরোধ করা হয়েছে। প্রতিদিন এই ৫টি হ্যান্ড ওয়াশিং পয়েন্ট থেকে গড়ে ৭৫০ জন মানুষ হ্যান্ড ওয়াশিং সুবিধা নিচ্ছেন।
প্রয়োজনের তাগিদে যারা বাড়ির বাহির হচ্ছেন তাদের এবং অন্যের ব্যক্তিগত সংক্রমন ঝুঁকি রোধে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান জিইউকে’র নির্বাহী প্রধান এম. আবদুস্ সালাম। তিনি আরো জানান, পর্যায়ক্রমে এই হাতধোয়া সুবিধা উপজেলা পর্যায়ে স্থাপন করা হবে। করোনা  সচেতনতা ও প্রতিরোধ ইতোমধ্যে সংস্থার মাধ্যমে লক্ষাধিক লিফলেট, প্যানা পোস্টার বিতরণ, মাইকিংসহ জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রচারনা অব্যাহত রয়েছে।
করোনা নিয়ে আতংক নয় সচেতন হউন;স্বাস্থ্যবিধি মেনে চলুন নিজে সুস্থ থাকুন অন্যকে সুস্থ রাখুন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ