1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৩:৩১ আজ বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে জিইউকে’র কার্যক্রম

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ১৮৬ বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি:
নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ন্ত্রণ ও প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) গাইবান্ধাসহ উত্তরের জেলাগুলোতে সচেতনতামূলক নানা ধরণের কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। ইতোমধ্যে গাইবান্ধা জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিস এবং রংপুর, কুড়িগ্রাম ও বগুড়া সিভিল সার্জন অফিসের সাথে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা প্রতিরোধে করণীয়  ও গণ বিজ্ঞপ্তি নিয়ে ১ লাখ লিফলেট বিতরণের উদ্যোগগ্রহণ। এছাড়াও ১০০টি প্যানা ফেস্টুন সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস ও গুরুত্বপূর্ণ স্থানে ঝুলিয়ে দেয়া হয়। বিদেশ ফেরত ও তাদের সংস্পর্শে থাকা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকা এবং আইন বা নির্দেশনা  নাম মানলে জেল বা জরিমানা বা উভয়দন্ড নিয়ে গাইবান্ধায় মাইকিং করা হয়। করোনা প্রতিরোধে জনসচেতনায় রংপুর শহরে বিলবোর্ড স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এপর্যন্ত অন্ততপক্ষে ১০ লাখ মানুষের কাছে সচেতনতামূলক কার্যক্রম বার্তা পৌঁছে দেয়া হয়েছে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়।
এদিকে, সংস্থার প্রধান কার্যালয়সহ ৭৩টি অফিসে করোনা প্রতিরোধে হাতধোয়াসহ পরিস্কার পরিচ্ছন্নতার ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। প্রধান কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্রে  বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে।  সরকারের নির্দেশনা অনুযায়ী সকল ২৬ মার্চ থেকে ০৪ এপ্রিল পর্যন্ত ১০দিন সকল অফিস বন্ধ ঘোষনা করে কর্মীদের নিজ নিজ বাড়িতে পরিবারের সদস্যদের নিয়ে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।  সেইসাথে বন্ধ করে দেয়া হয়েছে সংস্থার মাঠ পর্যালের সকল সকল কার্যক্রম। এক্ষেত্রে সরকার ও দাতা সংস্থারের বিশেষ প্রয়োজনে ৭ সদস্যের একটি টীম গঠন করা হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ