1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সন্ধ্যা ৬:১৬ আজ সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে গণ উন্নয়ন কেন্দ্র ও উদীচী শিল্পী গোষ্ঠীর বর্ষব্যাপী যৌথ কর্মসূচি ঘোষনা

  • সংবাদ সময় : সোমবার, ১৬ মার্চ, ২০২০
  • ৩১৭ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে গণ উন্নয়ন কেন্দ্র ও উদীচী শিল্পী গোষ্ঠী বর্ষব্যাপী যৌথ কর্মসূচী গ্রহণ করেছে। মঙ্গলবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে গণ উন্নয়ন কেন্দ্রের পক্ষে নির্বাহী প্রধান এম আবদুস সালাম ও উদীচী শিল্পী গোষ্ঠী গাইবান্ধা জেলা শাখার সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুম বর্ষব্যাপী ১৮ দফা নানা কর্মসূচী সম্পর্কিত লিখিত বক্তব্য উপস্থাপন করেন।
বক্তব্যে উল্লেখ করা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও সংগ্রাম সম্পর্কে নতুন প্রজন্মকে অবহিত করতে বর্ষব্যাপী এক ব্যতিক্রর্মী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জেলার ১শ’ টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বছর জুড়ে ‘বঙ্গবন্ধু: জীবন ও সংগ্রাম’ শীর্ষক আলোচনা ও প্রশ্নোত্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে ১০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হবে। এছাড়া ‘বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রাম’ নামে জহুরুল কাইয়ুমের গ্রন্থনায় বঙ্গবন্ধুর জীবনী, গুরুত্বপূর্ণ বক্তৃতা এবং গাইবান্ধায় বঙ্গবন্ধু শীর্ষক তিনটি অধ্যায়ের একটি গ্রন্থ প্রকাশ করা হয়।
এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে লাল সবুজ পতাকা মিছিল, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, শত শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন, প্রতিষ্ঠান ভবনে আলোক সজ্জিতকরণ, বঙ্গবন্ধুর লেখা ও চিঠি পাঠ, শতজন ভিক্ষুক পুনর্বাসন, দু’শত যুব নারী-পুরুষের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ ও পুনর্বাসন, বঙ্গবন্ধুর উদ্ধৃতি সম্বলিত বিলবোর্ড স্থাপন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর লোগো সম্বলিত ড্রপডাউন ব্যানার ও ফেস্টুন ব্যবহার, হাজারো শিশু, যুব নারী-পুরুষের অংশগ্রহণে সমাবেশ, জাতীয় দিবসসমূহ এবং বঙ্গবন্ধু সম্পর্কিত বিশেষ দিবস সমূহে বিশেষ অনুষ্ঠান, প্রান্তিক টেলিভিশন/রেডিও আমার কথায় বিশেষ অনুষ্ঠানমালা প্রচার এবং দৈনিক আজকের জনগণ পত্রিকায় বিশেষ কোড়পত্র ও বিভিন্ন নিবন্ধ প্রকাশ।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণ উন্নয়ন কেন্দ্রের পরিচালক আবু সায়েম মো: জান্নাতুন নুর রিশাত, সমন্বয়কারী আফতাব হোসেন, প্রোগ্রাম ম্যানেজার জয়া প্রসাদ, রতন কুমার সেহানবীশ এবং উদীচীর চুনি ইসলাম, মাহমুদুল গনি রিজন, আফরোজা লুনা, শিরিন আকতার প্রমুখ।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ