1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:১১ আজ মঙ্গলবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি




উদীচী গাইবান্ধার দিঘী ও সানজিদ নৃত্যে দেশ সেরা পুরুস্কার অর্জন

  • সংবাদ সময় : বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ২৭৬ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধা জেলা সংসদের উদ্যোগে‘অশুভ বিনাশী অভিযাত্রায়, মিলি একসাথে’ স্লোগান নিয়ে নানা আয়োজনে মধ্য দিয়ে পালন করা হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকীতে  বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা আয়োজিত দেশব্যাপী নৃত্য প্রতিযোগিতায় উদীচীর সৃজনী বর্মন দিঘী মুসফিক হাসান সানজিদ নৃত্যে শ্রেষ্ঠ ১৫ জনের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করায়  অভিনন্দন জানানো হয়।

দিনভর এই আয়োজনের সন্ধ্যায় জহুরুল কাইয়ুমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, উদীচী-গাইবান্ধার উপদেষ্টা ওয়াজিউর রহমান রাফেল,সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজন। সভায় বক্তারা সকল অশুভ শক্তির বিরুদ্ধে উদীচীর অবস্থান তুলে ধরে বলেন,সংস্কৃতিবিহীন রাজনীতি দেশকে আজ কঠিন বিপদের মধ্যে ফেলে দিয়েছে। একটি সুস্থধারার প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনেই কেবল পারে এই অচলাবস্থা থেকে দেশকে উদ্ধার করতে। এসময় বক্তারা মানব মুক্তির সংগ্রামে দেশবাসিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা সংসদ,সুন্দরগঞ্জ ও দারিয়াপুর শাখার শিল্পী চুনি ইসলাম, রনজিত সরকার,রেজাউল,আলম,বিশ্বনাথ,রেজাউন্নবী,রেজা,রিনা,মৃত্তিকা,রোজা, মোস্তাফিজ,জামাল, মমিনুল, কাকলী,জিকো,স্মৃতি,স্বস্থিকা,পুজা, রাজশ্রী,দীক্ষা সঙ্গীত পরিবেশন করেন। নৃত্য পরিবেশন করেন সোহান,শিথীলা, স্মৃতি,মাইশা,ৃসাগর,বিনোদ,নাবিলা,দীক্ষা ও পুজা। যন্ত্রে সহযোগিতা করেন মাহমুদ সাগর মহব্বত,মিজানুর রহমান মিলন,মতিনুর রহমান,মানিক বর্মন। অনুষ্ঠান উপস্থাপন করেন জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক শিরিন আকতার।
এসময় উদীচী-গাইবান্ধা পরিচালিত সত্যেন সেন সঙ্গীত বিদ্যালয়ের নৃত্য শিক্ষার্থী ২৩ থেকে ২৬ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা আয়োজিত দেশব্যাপী নৃত্য প্রতিযোগিতায় ‘খ’ গ্রুপের দুই বিভাগে (লোক,সাধারণ) সৃজনী বর্মন দিঘী ও ‘গ‘ গ্রুপে সাধারণ নৃত্যে মুসফিক হাসান সানজিদ শ্রেষ্ঠ ১৫ জনের মধ্যে পুরস্কৃত হওয়ায়, তাদেরকে উদীচীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান জেষ্ঠ্য সদস্য শাহ মশিউর রহমান ও জেলা সংসদের  উপদেষ্টা ওয়াজিউর রহমান রাফেল।
এর আগে সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন উদীচীর গাইবান্ধার জেষ্ঠ্য সদস্য শাহ মশিউর রহমান ও প্রমতোষ সাহা। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ে এসে শেষে হয়।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ