1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৪:৩৮ আজ বৃহস্পতিবার, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে রমজান, ১৪৪২ হিজরি




অভিযান চলছে দূষণের বিরুদ্ধে

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯
  • ৯৬ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: দেশব্যাপী চলমান রয়েছে ভেজাল বিরোধী অভিযান। এ অভিযান শুধু ভেজালের বিরুদ্ধে নয় বরং পরিবেশকে ঢেলে সাজাতেও তা কার্যকরী ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পরিবেশ বিনষ্টকারী পলিথিন, ইলেকট্রিক কারখানা, রাইস মিলসহ নানা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এর অংশ হিসেবে রোববার (৩০ জুন) লাকসাম দক্ষিণ বাইপাস এলাকায় কুমিল্লা র‌্যাব-১১ ও ভ্রাম্যমান আদালতের যৌথ অভিযান পরিচালিত হয়। এসময় একটি পলিথিন ও একটি ইলেকট্রিক কারখানায় অভিযান চালিয়ে নগদ ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় এবং কয়েক লাখ টাকার মালামাল জব্দ করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, লাকসাম দক্ষিণ বাইপাস সুরক্ষা হসপিটাল সংলগ্ন এলাকার সুরুজ মিয়ার বাড়িতে জসিম উদ্দিনের জেএফএস প্যাকেজিং কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নিষিদ্ধ পলিথিন উৎপাদনের অভিযোগে ১ লাখ টাকা জরিমানা আদায় এবং ১৪‘শ কেজি মালামাল জব্দ করা হয়। একই বাড়িতে ইব্রাহিম খলিলের নকল ইলেকট্রিক কারখানায় অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা র‌্যাব-১১ এর সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার, লাকসাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমা, জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নজরুল ইসলামসহ র‌্যাবের সদস্যরা।

এদিকে একই দিনে পণ্য বিক্রয়ে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন- ২০১০ বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন- ১৯৯৫’র আওতায় সিলেটের বিশ্বনাথ উপজেলার নতুন ও পুরান বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ অভিযানে দুই বাজারের ৪টি প্রতিষ্ঠানের কাছ থেকে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান অভিযান পরিচালনার সময় ইউএনও’র সাথে উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার এসআই সুলতান উদ্দিন, ইউএনও কার্যালয়ের অফিস সহকারী মঈনুল হকসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ অভিযানকে সাধুবাদ জানিয়ে সাধারণ মানুষ বলছেন, নানাবিধ অনিয়মকে রুখে দিতে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকলে সমাজে শুদ্ধি রূপ আসতে বাধ্য। তারা চান, এ অভিযান অব্যাহত থাকুক।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ