1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৭:৪৪ আজ বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি




দলের দায়িত্ব নিচ্ছেন জোবায়দা রহমান, বাড়ছে তারেকের দুশ্চিন্তা

  • সংবাদ সময় : বুধবার, ২৭ মার্চ, ২০১৯
  • ১৫২ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: বিএনপির নেতৃত্ব নিয়ে দৃশ্যমান দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে পলাতক তারেক রহমান ও স্ত্রী জোবায়দা রহমান। শুধু দেশে নয়, লন্ডন বিএনপিসহ ইউরোপীয় বিএনপির নেতৃত্ব নিয়ে বিভক্তি সৃষ্টি হয়েছে তাদের মধ্যে। বিভিন্ন গুরুতর মামলার দণ্ড, জঙ্গি সম্পৃক্ততা ও যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকতা করার মতো স্পর্শকাতর বিষয়ে তারেক রহমানের সংযোগের কারণে আন্তর্জাতিক চাপ বিবেচনায় তারেক রহমানকে সরিয়ে বিএনপির দায়িত্ব নিতে জোবায়দার প্রচেষ্টাকে নিয়ে এই দ্বন্দ্বের সূচনা। জানা গেছে, জোবায়দার হঠাৎ রাজনৈতিক উত্থানের প্রচেষ্টায় দুশ্চিন্তায় পড়েছেন তারেক রহমান। যুক্তরাজ্য বিএনপির একাধিক দায়িত্বশীল নেতার বরাতে এ তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

তারেক-জোবায়দার দ্বন্দ্বের বিষয়ে বিএনপির ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বলেন, জাতীয় নির্বাচনে তারেক রহমানের ভুল সিদ্ধান্তে দলের শোচনীয় পরাজয়ের পর বিএনপির ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিভিন্ন দাতা সংস্থা ও দেশ। বিএনপির পুনর্গঠন নিয়ে তারা এখন দলকে ঢেলে সাজানোর বিষয়ে পরামর্শ দিচ্ছে। এমনকি তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে জোবায়দা রহমানকে স্থলাভিষিক্ত করার পক্ষে মত দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিভিন্ন দাতা সংস্থা ও বিএনপির মিত্রদের পরামর্শে জোবায়দাও বিএনপির দায়িত্ব নিতে প্রাথমিকভাবে রাজি হওয়ায় দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে আগে থেকেই দূরত্ব বজায় রাখার মতো অভিযোগ ছিলো। সেই প্রেক্ষিতে জোবায়দা রহমান কয়েক বছরের প্রচেষ্টায় লন্ডনসহ অল-ইউরোপিয়ান বিএনপির নেতাদের মন জয় করতে পেরেছেন। তাদের বিশেষ অনুরোধে জোবায়দা রহমান বিএনপির দায়িত্ব নিতে প্রস্তুত। কিন্তু জোবায়দা রহমানের এই পরিকল্পনা জানতে পেরে ক্ষিপ্ত হয়েছেন তারেক স্যার। বিষয়টি নিয়ে নানা গুঞ্জন শুনছি।

বিষয়টি বিশদভাবে ব্যাখ্যা করে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন বলেন, দেশ ও দেশের বাইরে থেকে জোবায়দা রহমানকে বিএনপির দায়িত্ব নেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। এটি নিয়ে অবশ্য তারেক স্যারের সঙ্গে উনার কিছুটা ঝামেলার কথাও শুনেছি। বৃহত্তর স্বার্থে তারেক রহমান জোবায়দার হাতে বিএনপিকে তুলে দেবেন, এমনটাই শোনা যাচ্ছে লন্ডনে।

তিনি বলছেন, দায়িত্ব হস্তান্তর করলেও তারেক রহমান বিএনপির প্রাণ হয়ে থাকবেন। আমরাও জোবায়দা রহমানের নেতৃত্ব মেনে নেয়ার ব্যাপারে মৌখিক সিদ্ধান্ত নিয়েছি। অবশ্য তারেক-জোবায়দার দ্বন্দ্ব নিয়ে মুখরোচক গুজব ছড়িয়ে আনন্দ নেয়ার চেষ্টা করছেন বিএনপির কিছু নেতা। তাদেরকে চিহ্নিত করে অচিরেই দল থেকে বহিষ্কার করা হবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ