1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ২:০৫ আজ শনিবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি




আইপিএলে বাংলাদেশের শুধু সাকিব…

  • সংবাদ সময় : শনিবার, ২৩ মার্চ, ২০১৯
  • ১০৯ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বিপিএলের জৌলুস ক্রমেই বাড়তে থাকায় আইপিএল নিয়ে বাংলাদেশের মানুষের অতি উৎসাহে খানিকটা ভাটা পড়েছে। জুয়ায় আসক্তদের কথা বাদ দিলে গত কয়েক বছর বাংলাদেশের মানুষের কাছে আইপিএল মানেই ছিল সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এবার মোস্তাফিজ না থাকায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি ২০ ক্রিকেটের সবচেয়ে বড় আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব। বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরের ম্যাচ

বিদেশি কোটায় যে চারজন খেলতে পারবেন তার মধ্যে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন ও আফগান স্পিন সেনসেশন রশিদ খানের জায়গা পাকা। বাকি একটি জায়গার জন্য সাকিবকে লড়তে হবে জনি বেয়ারস্টো ও মোহাম্মদ নবীর সঙ্গে। দলে ভারতের বাঁ-হাতি স্পিনার শাহবাজ নাদিম থাকায় শুরুতে সাকিবের পরিবর্তে উইকেটকিপার-ব্যাটসম্যান বেয়ারস্টোকে খেলাতে পারে হায়দরাবাদ।

আইপিএলের অন্যতম আকর্ষণ এবার অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ওয়ার্নারের প্রত্যাবর্তন। আন্তর্জাতিক ক্রিকেটে তাদের এক বছরের নিষেধাজ্ঞা শেষের পথে। আইপিএল দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি সারতে হবে স্মিথ ও ওয়ার্নারকে। রাজস্থান ও হায়দরাবাদের হয়ে ভালো করতে না পারলে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে তাদের জায়গা না-ও হতে পারে। আইপিএল চলবে ১২ মে পর্যন্ত। আর ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে ৩০ মে।

 আইপিএলের আট দলের অধিকাংশ ক্রিকেটারকেই এবার অন্যরকম এক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। বিশ্বকাপের আগে নিজেদের মেলে ধরার চাপ যেমন আছে, তেমনি গা বাঁচিয়ে খেলার তাগিদও রয়েছে! ছয় সপ্তাহের দীর্ঘ টুর্নামেন্টে ইনজুরিতে পড়লে বিশ্বকাপই শেষ হয়ে যাবে। খোদ ভারতই টুর্নামেন্টের শেষভাগে জাতীয় দলের পেসারদের আইপিএল থেকে সরিয়ে নিতে পারে। ইংল্যান্ডও একই পথে হাঁটবে। সাকিবকেও ইনজুরির ঝুঁকি এড়িয়ে খেলার পরামর্শ দিয়েছে বিসিবি।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ