1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় ভোর ৫:২২ আজ শুক্রবার, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি




বগুড়ায় নারী নির্যাতন বন্ধে পুরুষদের শপথ

  • সংবাদ সময় : বুধবার, ১৩ মার্চ, ২০১৯
  • ১০৬ বার দেখা হয়েছে

বগুড়া প্রতিনিধি:
নারীর বিরুদ্ধে সকল ধরণের সহি্ংসতা  বন্ধে শপথ নিলেন বগুড়া জেলার পুরুষেরা। বুধবার সকালে বগুড়ার খোকন পার্কে পুরুষ সমাবেশে শপথ নিয়ে এই প্রতিজ্ঞা করলেন বিভিন্ন শ্রেণি পেশার সহাস্রাধিক পুরুষ।
দাতা সংস্থা ইউএনএফপিএ অর্থায়নে আইন ও সালিশ কেন্দ্রের সহায়তায় স্টেইনেন্দিং এ্যাকসেস টু মাল্টি সেক্টোরাল পাবলিক সার্ভিসেস ফর জেন্ডার বেইজড সারভাইভারর্স ইন বাংলাদেশ-আস্থা প্রকল্পের  মাধ্যমে বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) এই পুরুষ সমাবেশের আয়োজন করে।
সকালে জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয়। আয়োজনের প্রধান অতিথি সিভিল সার্জন ডা: মো: শামসুল হক অনুষ্ঠানটির উদ্বোধন করেন, এসময় আরও উপস্থিত ছিলেন বগুড়া জেলার সরকারি মাল্টি-সেক্টরাল ডিপার্টমেন্টের প্রতিনিধি শরিফুল ইসলাম, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ  শহিদুল ইসলাম খান, উপ-পরিচালক, সমাজসেবা অধিদপ্তরের শহিদুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নির্মল চন্দ্র দাস, বগুড়া সদর থানার পরিদর্শক জুলফিকার রহমান শান্তসহ বগুড়া সদর, নন্দীগ্রাম ও সোনাতলা উপজেলার ইউপি চেয়ারম্যান, আস্থা প্রকল্পের কারিগরি সহযোগি প্রতিষ্ঠান ইউএনএফপিএ এবং বাস্তবায়নকারী প্রতিষ্ঠান আইন ও সালিশ কেন্দ্রের প্রতিনিধি, বিভিন্ন এনজিও, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আস্থা প্রকল্পের অংশীদ্বার সংস্থা গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও  নির্বাহী প্রধান এম. আবদুস সালাম।
সমাবেশে অংশগ্রহণকারীগণ নারীর বিরুদ্ধে সকল ধরনের নির্যাতন বন্ধে নিজেরা প্রতিজ্ঞাবন্ধ হয়ে শপথগ্রহণ করেন। সেইসাথে নারীর বিরুদ্ধে কোন ধরণের সহিংসার ঘটনা ঘটলে প্রতিবাদ ও প্রতিরোধের উদ্যোগগ্রহণে স্বাক্ষর প্রদান করেন।
বগুড়া জেলা সদর, নন্দীগ্রাম ও সোনাতলা উপজেলার ২৩টি ইউনিয়নের বিভিন্ন শ্রেণিপেশার সহা¯্রাধিক পুরুষ অংশ নেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ