1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১১:০৭ আজ মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




হনুমানটি এখন গাইবান্ধা সদরের লোকালয়ে!

  • সংবাদ সময় : বুধবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৯
  • ৩০০ বার দেখা হয়েছে
?

বিশেষ প্রতিনিধি:
গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের তালতলা গ্রামে খাবারের সন্ধানে এক সপ্তাহ ধরে লোকালয়ের বড় বড় গাছে এবং বাড়ির ছাঁদে ও ঘরের চালে ঘুড়ে বেড়াচ্ছে এই হনুমানটি। বুধবার দুপুরে ওই গ্রামের জনৈক জয়নাল আবেদীনের টিনের চালায় হনুমানটিকে ঘোরাফেরা করতে দেখা যায়। এর আগে ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ও সাঘাটা বাজারসহ বিভিন্ন গ্রামেও এই হনুমানটিকে দেখা গেছে।
এদিকে লোকালয়ে চলে আসা হনুমানটিকে দেখতে ভিড় জমাচ্ছে শিশু-নারীসহ নানা বয়সী মানুষ। স্থানীয় লোকজন হনুমানটিকে কলা ও আপেলসহ নানা রকমের ফলমুল খাবারের জন্য সরবরাহ করছে বলে জানা গেছে।
বিভিন্ন সুত্র থেকে জানা গেছে, পঞ্চগড় জেলার ভারত সংলগ্ন সীমান্ত এলাকা থেকে পাথর নিয়ে আসা একটি ট্রাকে চড়ে ভারতের বনাঞ্চলে বসবাসকারি এই হনুমানটি এ এলাকায় চলে এসেছে। এখন সেটি বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করছে। হনুমানটি মানুষ দেখলেই এটি গাছের উঁচু ডালে অথবা কোনো বাসার ছাদে উঠে যাচ্ছে। শিশুরা ঢিল ছুড়ে এটিকে নানাভাবে উত্ত্যক্ত করছে বলে একাধিক ব্যক্তি অভিযোগ করেছেন। অনেকেই বিভিন্ন ধরণের খাবার ছুড়ে দিলেও সেটি অনেকটাই বিব্রতবোধ করছে হুনুমানটি।
এদিকে, এক সপ্তাহ ধরে হনুমানটি লোকালয়ে ঘোরাফেরা করলেও এখন পর্যন্ত এটিকে সুরক্ষা দিতে প্রাণিসম্পদ কিংবা বন বিভাগের কাউকে দেখা যায়নি বলে জানিয়েছে এলাকাবাসী। তবে এব্যাপারে জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুল লতিফ বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। তিনি এব্যাপারে ঢাকা হেড অফিসের সাথে কথা বলেছি যাতে এটাকে ধরে ঢাকা চিড়াখানায় পাঠানো যায়। তবে তিনি ওই এলাকার মানুষকে হনুমানটিকে উত্যক্ত না করার জন্য পরামর্শ দেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ