1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১:৩৭ আজ বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




প্রধানমন্ত্রী দৃষ্টি কামনায় গাইবান্ধায় নন এমপিও শিক্ষক-কর্মচারীদের স্মারকলিপি প্রদান

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯
  • ১৫৭ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি: এমপিও ভূক্তির জন্য নন এমপিও শিক্ষক-কর্মচারীরা মঙ্গলবার মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। গাইবান্ধা শহরের ডিবি রোডে আসাদুজ্জামান বালিকা বিদ্যালয় ও কলেজের সামনে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন, জেলা কমিটি দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধনের কর্মসূচী পালন করে।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সভাপতি টিআইএম মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল হালিম সরকার, সদর উপজেলা শাখার সভাপতি আসাদুজ্জামান, প্রধান শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, তুলসীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমুদ রঞ্জন পাল, ফুলছড়ির উদাখালী মডেল কলেজের অধ্যক্ষ এনামুল হক, উদাখালী মহিলা কলেজের অধ্যক্ষ শফিউল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, এমপিওভূক্ত না হওয়ার কারণে দীর্ঘ ১০ থেকে ২৫ বছর যাবৎ লক্ষাধিক শিক্ষক-কর্মচারী সরকারের আর্থিক সুবিধা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। তারা ধারদেনা করে পরিবার নিয়ে অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছেন। এমপিওভূক্তির জন্য বিভিন্ন সময়ে আন্দোলনের প্রেক্ষিতে সরকারের উচ্চ পর্যায়ের কর্মতর্কারা দাবি পূরণের প্রতিশ্র“তি দিয়ে আসছেন। সর্বশেষ গত বছরের ১৮ জুন শিক্ষক-কর্মচারীরা ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান ও পরে অনশন কর্মসূচি পালন করেন। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় এমপিওভূক্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ করে। কিন্তু এর কোনো উলে¬খযোগ্য অগ্রগতি না দেখে নন এমপিও শিক্ষক-কর্মচারীরা হতাশ হয়ে পড়েছেন।
মানববন্ধন শেষে মিছিলসহ শিক্ষক-কর্মচারীরা জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অবিলম্বে এমপিওভূক্তির প্রতিশ্রতি বাস্তবায়নের দাবি সম্বলিত প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ