1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ২:১৩ আজ বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি




পদত্যাগ না করেই ভোট করতে পারবেন উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯
  • ১১২ বার দেখা হয়েছে

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বর্তমান চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের পদত্যাগ করতে হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। জেলা পরিষদের সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অন্যরা যদি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে চান তবে তাদের পদত্যাগ করতে হবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তা/সহকারী রিটার্নিং কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কর্মসূচিতে তিনি কমিশনের এই সিদ্ধান্তের কথা জানান।

 আইনের ভিত্তিতেই নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে জানিয়ে হেলালুদ্দীন আহমদ জানান, বতর্মানে উপজেলা পরিষদের চেয়ারম্যান যারা পদে যারা দায়িত্ব পালন করছেন ইসি সিদ্ধান্ত নিয়েছেন ফের ভোট করতে তাদের পদত্যাগ করতে হবে না। আর ভাইস-চেয়ারম্যানকেও পদত্যাগ করতে হবে না।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা সদস্য, কিংবা জেলা পরিষদের সদস্যরা যদি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে চান তবে তাদের অবশ্যই পদত্যাগ করতে হবে।

সরকারি কর্মকর্তাদের ভোট করার বিষয়ে ইসি সচিব বলেন, সরকারি স্কুল কলেজের শিক্ষকরা (তারা যদি সরকারি নাও হন) নির্বাচন করতে চাইলে স্ব স্ব পদ থেকে পদত্যাগ করতে হবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ